রায়পুরে সাংবাদিকের ঘর সহ ৪টি ঘরে সিঁধ কেটে দুর্ধষ চুরি-অনাকান্তির কন্ঠ

মো: আবদুল কাদের,লক্ষ্মীপুর প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৩৮৫ বার পঠিত

রায়পুরে এস এম জাকির হোসাইন নামের এক সাংবাদিকের ঘর সহ ৪টি ঘরে সিঁধ কেটে চুরির ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার রাত ৩ টার দিকে ১নং উত্তর চরআবাবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ড ঝাউডগী গ্রামে তাঁর নিজ বসত ঘরসহ ৪টি ঘরে সিঁধ কেটে এই চুরি করা হয়েছে।
এ ঘঠনায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে উপজেলার কর্মরত সাংবাদিক বৃন্দ দু:খ প্রকাশ করেন।
সাংবাদিক এস এম জাকির হোসাইন এই প্রতিবেদককে জানান, আমার বসতঘর সহ ৪টি ঘরে সিঁধ কেটে চোর ঘরে প্রবেশ করে। সাংবাদিক জাকিরে’র ঘর থেকে ২০ হাজার টাকা দামের ২টি মোবাইল সেট এবং নগদ ১১ হাজার টাকা, হোসেন মাঝির ঘর থেকে নগদ ১৫ হাজার টাকা এবং ২০ হাজার টাকা দামের ২টি মোবাইল সেট, বিলকিসের ঘর থেকে নগদ সাড়ে ৭ হাজার টাকা এবং স্বর্ণালঙ্কার নিয়ে যায়।
এছাড়াও পাশ্ববর্তী দিঘলদী গ্রামে কলডাউনের মাঝা মাঝি সময়ে ৮টি ঘরে দুর্ধষ চুরি করে কয়েক লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় এলাকা জুড়ে চোরাতংক বিরাজ করছে।
ঘরের টিন কেটে বা সিধঁ কেটে অভিনব কায়দায় এসব চুরি সংগঠিত করছে একটি চোর সিন্ডিকেট । এতে নগদ টাকা সহ লাখ লাখ টাকার মালামাল হারিয়ে সর্বশান্ত হয়ে পড়েছে এলাকাবাসী।
ক্ষতিগ্রস্থ এবং এলাকাবাসী জানান, এই সব চোর সিন্ডিকেট সাথে স্থানীয় কিশোর গ্যাংগ জড়িত। তাদের নেতৃত্বে এই সকল অপকর্ম সংগঠিত হচ্ছে। তারা বাহিরের থেকে ভাড়াটিয়া চোর এনে এই সব কাজ করে। চোরের উৎপাত থেকে রক্ষা পেতে উপজেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।
এ বিষয়ে কথা হলে রায়পুর ফাঁড়ি থানার অফিসার ইনর্চাজ জাহাঙ্গীর আলম বলেন,আমি বিষয়টি শুনে ঘঠনাস্থলে ফোর্স পাঠিয়েছি। এবং অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
রায়পুর থানার অফিসার ইনর্চাজ আবদুল জলিল বলেন, বিষয়টি সামাজিক যোগাযোগর মাধ্যম ফেইসবুকে দেখার পরে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ার জন্য ফাঁড়ি থানার অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।
রায়পুর রিপোর্টার্স ইউনিটি সভাপতি পীরজাদা মো: মাসুদ হোসাইন বলেন, সহকর্মী বাড়িতে এই ভাবে চুরি হওয়া অত্যান্ত দু:খজনক। অতিদ্রুত এই বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহন করবেন বলে আশা বাদী।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর