হোমনার মহিষমারী তারুণ্যের আলো’র বৃক্ষ রোপণ কর্মসূচি পালন > অনাকান্তির কন্ঠ

এ আর আহমেদ হোসাইন কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি//
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫২০ বার পঠিত

কুমিল্লার হোমনায় “মহিষমারী তারুণ্যের আলো” সংঘঠনের উদ্যোগে শুক্রবার বিকালে মহিষমারী গ্রামের চকের বাড়ি থেকে কাঠালিয়া নদীর পাড় হয়ে কান্দারহাটি বৃক্ষহীন নতুন রাস্তাটিতে প্রায় ১,০০০ হাজার গাছের চারা রোপন করা হয়।
রোপনকালে সংগঠনের একঝাঁক মেধাবী তরুন-তরুনী নিজ হাতে বিভিন্ন রকমের ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রাস্তার দুই পাশে সারিবদ্ধ ভাবে রোপন করে খুটি গেথে দেন।
বৃক্ষরোপন কালে সংঘঠনের সভাপতি এবাদুল হোসেন ও সাধারন সম্পাদক আহমেদ রুজদী বলেন- শিক্ষা ও স্বাস্থ্যসহ সামাজিক উন্নয়ন মূলক কাজে আমার নিজেদের প্রচেষ্টায় দৃঢ় অঙ্গীকারবদ্ধ।

ওই সময় সংঘঠনের সাংগঠনিক সম্পাদক এম ওসমান গনি জানান বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবী নানাবিধ দূর্যোগের মোকাবিলা করতে হয় তাই আমাদের সংগঠন চায় বৃক্ষ রোপণ করে পরিবেশের ভারসাম্য রক্ষা সহ জাতির উন্নয়ন করতে।

স্থানীয় দোকানী খলিল মিয়া জানান চারা গাছগুলি সঠিক পরিচর্চা করা হলে নদীর পারে গিয়ে শেষ হওয়া রাস্তাটি এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও পরিবেশ ভারসাম্য রক্ষায় বিশেষ ভূমিকা রাখবে। অবশেষে ওই গাছ থেকে মানুষ পাবে উপকার ও ছড়াবে অক্সিজেন।
স্থানীয়রা একই স্বরে বলেন- সুন্দর সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ প্রত্যয় নিয়ে গঠন কারা হয় নব ঘটিত মহিষমারী তারুণ্যের আলো” সংগঠন। সামাজিক উন্নয়ন মূলক কাজ করার প্রত্যয় নিয় আত্মপ্রকাশ করেন ওই সংঘঠন।

এ আর আহমেদ হোসাইন
তাং-১১-০৯-২০২০ইং
মোবাইলঃ ০১৮১৪৯১৯৪৩১

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর