ঢাকায় আসা নিউজিল্যান্ডের ক্রিকেটার অ্যালেন কোভিড-১৯ পজিটিভ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৮৩ বার পঠিত

কাইসার আলমঃ

অনলাইন ডেস্কঃ

বাংলাদেশে সফরে এসেই খারাপ খবর শুনল নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজ খেলতে গত শুক্রবার ইংল্যান্ড থেকে আগেভাগে ঢাকায় আসা ব্যাটসম্যান ফিন অ্যালেন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে। ইংল্যান্ডে দ্য হানড্রেড টুর্নামেন্টে বার্মিংহাম ফনিক্সের খেলেছেন অ্যালেন। করোনা টিকা নিয়ে খেলা এই টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশে আসার আগে কোভিড-১৯ পরীক্ষায় তার ফল নেগেটিভ এসেছিল।

কিন্তু ঢাকায় আসার ৪৮ ঘন্টা পর করা পরীক্ষায় এই ব্যাটসম্যানের ফল পজিটিভ এসেছে। এই ফল আসার পরই টিম হোটেলে তাকে আইসোলেশনে রাখা হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, অ্যালেনের হালকা উপসর্গ আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরীর অধীনে অ্যালেনের চিকিৎসা চলছে।

চিকিৎসা শেষে সেরে উঠলে আরেক দফা পরীক্ষায় নেগেটিভ আসলেই তিনি আবার বাকিদের সঙ্গে স্কোয়াডে যোগ দিতে পারবেন।

শুক্রবার ফিন অ্যালেন ও কলিন ডি গ্র্যান্ডহোম আসেন ইংল্যান্ড থেকে। তিনদিনের কোয়ারেন্টিনে রেখে তাদের দুদফা করোনা পরীক্ষা করা হয়। তাতে গ্র্যান্ডহোম নেগেটিভ এলেও পজিটিভ আসে অ্যালেনের। মঙ্গলবার দুপুরে নিউজিল্যান্ড স্কোয়াডের বাকিরা ঢাকায় এসে পৌঁছান নিউজিল্যান্ড থেকে। বিমানবন্দর থেকে তাদের সবাইকে সোজা নিয়ে যাওয়া হয় হোটেলে। সেখানে আগামী তিন দিন কোয়ারেন্টিনে থাকবেন ক্রিকেটাররা। এই সময়ে হবে দু দফা কোভিড-১৯ পরীক্ষা। তাতে নেগেটিভ এলে অনুশীলন শুরু করতে পারবেন তারা।

ব্লুয়াকক্যাপস ম্যানেজার মাইক সেন্ডলি জানান, অ্যালানের সঙ্গে তিনি সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। বাংলাদেশ কর্তৃপক্ষের কাছ থেকেও সর্বোচ্চ সহায়তা পাচ্ছেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক ফিনের জন্য। সে এখন ভাল আছে। আশা করছি দ্রুত সেরে উঠবে। তারপর আরেকবার পরীক্ষায় নেগেটিভ এলেই ছাড়া পাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড খুবই পেশাদার। সেরাটা দিয়ে পরিস্থিতি দেখভাল করছে।’

কোভিড-১৯ পজিটিভ হওয়ার সূত্র হিসেবে সেন্ডলি মনে করেন, ইমেরিটেসের ফ্লাইটে হিথরো থেকে আসার পথে কোনভাবে আক্রান্ত হয়ে থাকতে পারেন এই ক্রিকেটার।

আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে নিউজিল্যান্ড-বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর