চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য, মামলার পর থানায় যুবদল নেতার আত্মসমর্পন

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩০ বার পঠিত

 

 

 

 

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে মামলার পর চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শহিদুল হক হায়দারী থানায় আত্মসমর্পন করেছেন। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে ৬টা ১৫ মিনিটের দিকে শিবগঞ্জ থানায় তিনি উপস্থিত হয়ে আত্মসমর্পন করেন। এর আগে শহিদুল ইসলাম হায়দারীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে শিবগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করা হয়।

বুধবার (০১ সেপ্টেম্বর) রাতে শিবগঞ্জ থানায় মামলা দুটি দাখিল করা হয়। বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার দুই বাদী। একটির বাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান। অপরটির বাদী উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম।

আত্মসমর্পনের সময় যুবদল নেতা শহিদুল ইসলাম হায়দারী সাংবাদিকদের বলেন, দেশের বিচার বিভাগের প্রতি আমি শ্রদ্ধাশীল। তাই শিবগঞ্জ থানায় উপস্থিত হয়ে নিজেই আত্মসমর্পন করলাম। অবশ্যই আমি আদালতে ন্যায় বিচার পাব। আর বর্তমানে প্রযুক্তির অপব্যবহার নিয়ে কমবেশি সকলেরই জানা আছে। এসময় সুষ্ঠ তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবি করেন তিনি।

গত ৩১ আগস্ট যুগান্তরের অনলাইন ভার্সনের ফেসবুকে শেয়ার করা একটি নিউজের কমেন্ট করা নিয়ে এ মামলা হয়। প্রধানমন্ত্রীকে এ ধরনের মন্তব্য করায় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এর তীব্র প্রতিবাদ জানান।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সোয়া ৬টার দিকে স্বশরীরে হাজির হয়ে থানায় তিনি আত্মসমপর্ণ করেন। শনিবার শিবগঞ্জ থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

শুক্রবার বিকেলেও প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদ জানিয়ে শিবগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেয় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল। এছাড়াও শহিদুল হক হায়দারীকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বিকেলে মানববন্ধন করে শিবগঞ্জ পৌর ছাত্রলীগ।

 

 

ফেরদৌর সিহানুক শান্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

তাং- ০৩.০৯.২০২১

মোবাইল- ০১৭৫৮৩৫৪২৭১

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর