চির প্রতিদ্বন্দ্বী দল রাতে মুখোমুখি আর্জেন্টিনা বনাম ব্রাজিল

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭০ বার পঠিত

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পর আবারও মুখোমুখি হচ্ছে ফুটবল বিশ্বের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে একে অপরের বিপক্ষে মুখোমুখি হচ্ছে এই দুদল। আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ শুরু হবে আজ রাত বাংলাদেশ সময় রাত ১টায়।

 

ঘরের মাটিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার এবারের টুর্নামেন্টে ব্রাজিলের স্বপ্ন ভেঙ্গে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। সেই সুবাদে দেশের হয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন কথিত ফুটবল জাদুকর লিওনেল মেসি। শিরোপা আমেজ কাটতে না কাটতে আবারও একে অপরের বিপক্ষে নামছে এই দুদল।

 

কোপা আমেরিকার ম্যাচের পরে অবশ্য আরও একটি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গত শুক্রবার রাতে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে নামে লিওনেল স্কালোনির শিষ্যরা। ওই ম্যাচে ৩-১ গোল ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে চিলিকে ১-০ গোলে হারিয়েছে তিতের শিষ্যরা।

 

প্রসঙ্গ, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এখন পর্যন্ত সাতটি করে ম্যাচ খেলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। নিজেদের প্রত্যেকটি ম্যাচেজয় পেয়েছে ব্রাজিল। অন্যদিকে ৪টি ড্রয়ের বিপরীতে ৩টি ম্যাচ ড্র করেছে লিওনেল মেসি ও তার দল।

 

ফলে স্বভাবতই দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে অবস্থান করছে ব্রাজিল।৭ ম্যাচে তাদেরে সংগ্রহ ২১ পয়েন্ট। এদিকে সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ১৫ পয়েন্ট।

 

এছাড়া ১২ পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর এবং ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে উরুগুয়ে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর