খাল দখল করে মার্কেট নির্মান করেছেন কাটাখালি পৌর মেয়র আব্বাস

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪৮ বার পঠিত

অনাকান্তির কন্ঠ ডেস্ক:

 

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্বশীলরা বলছেন, খালের ওপর মার্কেট নির্মাণ করায় তা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। অবশ্য সরকারি জমি দখল করে মার্কেট নির্মাণের কথা স্বীকার করেছেন মেয়র। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের খাল দখল করে দুটি জায়গায় স্থায়ীভাবে মার্কেট নির্মাণ করছেন রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, খালের ওপরে স্ল্যাব বসিয়ে ঝুঁকিপূর্ণভাবে দোতলা দুটি মার্কেটের নির্মাণকাজ চলছে। মার্কেটে মোট ১৪টি দোকান রয়েছে। অভিযোগ উঠেছে, সরকারি জায়গা দখল করে গড়ে তোলা এসব দোকান মোটা টাকার বিনিময়ে বিক্রির জন্য পাঁয়তারা করছেন ক্ষমতাসীন দলের এই পৌর মেয়র। খবর পেয়ে জেলা প্রশাসক অবৈধভাবে গড়ে ওঠা এই মার্কেটের নির্মাণকাজ বন্ধ করে দিলেও পৌর মেয়রের নির্দেশে আবারও তা শুরু করেছেন বলে জানান নির্মাণশ্রমিকরা।

 

শ্রমিকরা জানান, কাজ চলাকালে মাঝে কয়েক দিন কাজ বন্ধ ছিল। পরে আবার আমাদের বলা হলো কাজ শুরু করতে। এরপরই আমার কাজ শুরু করেছি। স্থায়ীভাবে মার্কেট নির্মাণের ফলে খালটি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ।

 

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. নাজিরুল ইসলাম জানান, এখানে মার্কেট করার কোনো সুযোগ নেই। মার্কেট করার কোনো অনুমতিও কাউকে দেওয়া হয়নি। তবে বিষয়টি আমাদের জানা নেই। শুনেছি সেখানে মাঝে ময়লার ফেলে জায়গা নষ্ট করা হচ্ছে।

 

তবে অনুমোদন ছাড়া মার্কেট নির্মাণ করার কথা স্বীকার করে নানা যুক্তি দেখান কাটাখালি পৌরসভা মেয়র আব্বাস আলী। তিনি দাবি করেন, তবে মার্কেটের কোনো অনুমতি নেই। তারপরও আগের মার্কেট ঘরগুলো যত্রতত্র অগোছালো ছিল। এ জন্য একটু ফাউন্ডেশন দিয়ে ঘরগুলো নির্মাণ করা হচ্ছে।

 

শিগগিরি অবৈধভাবে গড়ে ওঠা মার্কেট দুটির নির্মাণকাজ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক মো. আব্দুল জলিল। তিনি জানান, এত দিন এটার নির্মাণকাজ বন্ধ ছিল বলেই জানতাম। তবে আপনারা জানালেন আবারও কাজ শুরু হয়েছে। এ জন্য সেখানে ম্যাজিস্ট্রেট পাঠিয়ে বিষয়টি দেখব।

 

বছর খানেক আগে বিএমডিএ প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে এই খালটির খননকাজ শেষ করেছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর