চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাদকের হাতে থেকে রক্ষা পেতে গ্রামবাসীর মানববন্ধন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২০৫ বার পঠিত

 

 

 

 

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

“মাদককে না বলুন, মাদকমুক্ত সমাজ গড়ুন” এই স্লোগানে মাদকের ভয়াল থাবা ও সন্ত্রাসী কার্যক্রম থেকে থেকে রক্ষা পেতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে গ্রামবাসী। সোমবার (১৮ অক্টোবর) বিকেলে শিবগঞ্জ উপজেলার কানসাট বালূচর কুটু বাজারে মানববন্ধন করেন স্থানীয় গ্রামবাসী। বালুচর লর্জদ্দিন শিশু ক্লাব ও গ্রামবাসী এই মানববন্ধনের আয়োজন করে।

 

মানববন্ধনে বক্তারা বলেন, শুধু পরিবারকে নয়, মাদকের কালো থাবা ধ্বংস করে একটি সমাজকে, একটি জাতিকে এবং পরবর্তী সময়ে ধীরে ধীরে এটি বৃহৎ আকার ধারণ করে একটি ভবিষ্যৎ প্রজন্মকে হুমকির মুখে ফেলে দিচ্ছে। তরুণ তাজা প্রাণের অন্ধকারে হারিয়ে যাওয়ায় পিছিয়ে পড়ছে সমাজ। বিভিন্নভাবে, বিভিন্ন পথে, মাদক ঢুকে পড়ছে ভারতীয় সীমান্তবর্তী এই গ্রামে। মাদকদ্রব্য কেনাবেচা ও সেবনকে কেন্দ্র করে সংঘটিত হচ্ছে ভয়ংকর সব অপরাধ।

 

তারা আরও বলেন, সীমান্ত দিয়ে মাদকের প্রবেশ ও ব্যবসা রোধে কঠোর পদক্ষেপের বিকল্প নেই। কাজেই মাদকদ্রব্য ব্যবসায়ীদের বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তোলা সম্ভব না হলে সমাজে অপরাধ প্রবণতা আরও বাড়বে। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকার পরও মাদকের অবৈধ প্রবেশ ও ব্যবসা বন্ধ করা সম্ভব হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।

 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বর্তমান সময়ে ভারতীয় সীমান্তবর্তী শিবগঞ্জ উপজেলার কানসাট আব্বাস বাজার এলাকা মাদকে সয়লাব হয়ে গেছে। এখানে মাদক ব্যবসায়ীরা প্রতিযোগিতায় নেমেছে। বালুচর কুটু বাজার এলাকায় ভগুরুদ্দিনের ছেলে কেম আলী, মেনাল ও বাবুল হোসেন, কেম আলীর স্ত্রী পান্না ও তাঁর ছেলে নাসির এবং সাহেব আলী, একই এলাকার মৃত সফিকুলের স্ত্রী প্রকাশ্যে মাদক বিক্রি করে আসছে। তাঁরা একাধিকবার মাদক নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়লেও জামিনে বেরিয়ে এসে আবারও মাদক কারবারে জড়িয়ে পড়ছে।

 

মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধিরা বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কেউ কথা বলতে গেলে তারা নিরিহ মানুষকেও বিভিন্ন সময় মাদক দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে হয়রানি করছে। এমনকি প্রাণনাশেরও হুমকি দিয়ে আসছে। এছাড়াও মাদক কারবারীরা লর্জদ্দিন শিশু ক্লাবের জমি দখল করে এসব অবৈধ কাজ করে আসছে। মাদক কারবারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

ঘণ্ঠাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, কানসাট ইউনিয়ন পরিষদের সদস্য রুহুল আমিন, সাবেক ইউপি সদস্য কাউসার আলী, সমাজসেবক বাবুল হোসেন, হাবিবুর রহমান খানসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর