রাজশাহীর বাগমারায় রাজমিস্ত্রি আবুল কালামের বিরুদ্ধে জমি দখল করে ইটভাটা নির্মাণের অভিযোগ

সোহেল রানা
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২৩৮ বার পঠিত

বাগমারা প্রতিনিধি।

রাজশাহীর বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের মৃত আঃ রহমানমের ছেলে রাজমিস্ত্রি আবুল কালাম(৫০)এর বিরুদ্ধে অন্যের জমি দখল করে জোরপূর্বক ভাবে ইট-ভাটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বিগোপাড় গ্রামে ০৯ নভেম্বর ২০২১ ইং রোজ মঙ্গলবার সকাল ৮ ঘটিকার সময় ঘটনাটি ঘটে।

এই ঘটনা বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বিগোপাড়া গ্রামের মৃত আব্দুল রহমানের ছেলে রাজমিস্ত্রি আবুল কালাম (৫০) তার ছোট ভাই এনামুল হক ( ৩৫) সহ অজ্ঞতা ২০/৩০ জন ব্যক্তি এসে জোরপূর্বক জমি দখল করে ইটভাটা নির্মাণ চেষ্টা করছে।

ভুক্তভোগী, মোঃ রশিদুল ইসলাম জানান, আমার এই বাবার ক্রয়কৃত সম্পত্তি আমি এক বছরের জন্য বাগমারা উপজেলার বিগোপাড়া গ্রামের মৃত্যু আব্দুর রহমানের ছেলে রাজমিস্ত্রী আবুল কালামের কাছে এক বছরের জন্য জমি ভাড়ার চুক্তিপত্র করি। সেই চুক্তি অনুযায়ী এক বছর শেষ হয়ে গিয়েছে।

পুনরায় কোন চুক্তিপত্র করা নাই। এবং পূর্বের চুক্তি অনুযায়ী কোন টাকা পয়সা সঠিক ভাবে দেন নাই। জোরপূর্বক ভাবে ইটভাটা নির্মাণ করছেন রাজমিস্ত্রি আবুল কালাম। মোঃ রশিদুল ইসলাম ও মোঃ তফিকুল ইসলাম জানান, আমার বাবার ক্রয়কৃত সম্পত্তি যাহার
মৌজা বানাইপুর নাং – ৭৫
প্রস্তাবিত খতিয়ান নাং – ৪২৮
হোল্ডিং নাং – ৬২৩
দাগ নাং – ১৬৪৭, ১৬৭৬,১৬৭৭,১৬৮৮,১৬৮০,২২১২,২২১৩
সর্ব মোট জমির পরিমাণ – ৮১ শতাংশ।

জমি জোরপূর্বক জবর দখল করেছেন। সেই সম্পত্তিতে বেআইনিভাবে প্রবেশ করে ইটখোলা নির্মাণ, মাটির স্তুপ, ইট তৈরি, চুল্লি নির্মাণ ও শ্রমিকদের থাকার ঘর নির্মাণের অভিযোগ করেন ।

ভুক্তভোগী, মোঃ তফিকুল ইসলাম জানান, আমার বাবার ক্রয়কৃত সম্পত্তি আমার কাছ থেকে জমিটি ভাড়া নিয়েছিলেন।কিন্তু জমির ভাড়ার টাকা দেয়নী। টাকা দিবেনা বলে ঘোরাচ্ছেন। আজ ৯ নভেম্বর ২০২১ ইং রোজ মঙ্গলবার সকাল ৮ ঘটিকার সময় আমার জমিতে মাটি ভারাট দিতে গেলে আবুল কালাম ও তার ছোট ভাই এনামুল হক সহ অজ্ঞাত ২০/৩০ জন ব্যক্তি এসে আমার মাটি ভরাট বন্ধ করে দেন।

এবং আমাকে দেখে নিবেন ও আমার প্রাণ নাশের হুমকি দেন। আমার এই জমিতে জোরপূর্বক ভাবে অবৈধ ইটভাটা নির্মাণের চেষ্টা করছেন। আমি উক্ত বিষয়ে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার ও পরিবেশ অধিদপ্তরে অভিযোগ দাখিল করবো।আমার এই জমি আমি ভাড়ার অধীনে কোন চুক্তিপত্র করি নাই। সে জোরপূর্বক ভাবে জমি দখল করে এই ভাটা নির্মাণের চেষ্টা করছে ।

এ বিষয়ে আবুল কালাম সাংবাদিকে জানান, আমার কোন ভাড়ার ডিট বা লিজ নেওয়া নাই। কোন কাগজপত্র নাই।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর