চাঁপাইনবাবগঞ্জে ডা. আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) ম্যুরাল উদ্বোধন

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
  • আপডেট টাইম : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২৩৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, সাবেক গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য ডা. আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) এর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। জেলা শহরের শিবতলা এলাকার তাঁর নামাঙ্কিত ষ্টেডিয়ামে জেলা পরিষদের অর্থায়নে এ ম্যুরালটি নির্মাণ করা হয়।

এ উপলক্ষে আজ সোমবার বেলা সোয়া ১১টায় এ ম্যুরালটি অবমুক্ত করেন তাঁরই যোগ্য কন্যা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম। এসময় তিনি বলেন, মহান ভাষা আন্দোলন থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন তিনি। আমাদের প্রাণে ও হৃদয়ে আছেন। প্রাণের দাবিতেই তাঁর ম্যুরাল নির্মাণ করা হয়েছে। এর মাধ্যমে শুধু বর্তমান প্রজন্ম নয়, ভবিষ্যত প্রজন্মও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে। পরবর্তীতে জেলার ক্রীড়াঙ্গনসহ বিভিন্ন উন্নয়নে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাঁর এ গুরুত্বপূর্ন ভূমিকার জন্য জেলাবাসীর কাছে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। শেষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাবেক এমপি মু. জিয়াউর রহমান, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রাকিব, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল হক, প্রধান নির্বাহী (যুগ্ম সচিব) মোঃ এনামুল হক, সদর উপজেলা আ.লীগের সভাপতি মোঃ আজিজুর রহমান, পৌর আ.লীগের সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিম-উদ-দৌলা চৌধুরী, জেলা মহিলা আ.লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, জেলা আ.লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, জেলা আ.লীগের সদস্য ও পৌর নির্বাচনে মেয়র প্রার্থী মোঃ মোখলেসুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর