বঙ্গবন্ধুর ম‍্যুরাল নিয়ে কটূক্তি করায় কাটাখালীর মেয়রের বিরুদ্ধে মামলা

আকাশ সরকারঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৩৪০ বার পঠিত

আকাশ সরকারঃ

বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য এবং বাধা দেয়ার অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
রাজশাহী মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি বর্তমান রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি আব্দুল মোমিন বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে, মেয়রের মন্তব্যের প্রতিবাদে সকালে সাহেববাজার জিরো পয়েন্ট মাবনবন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। তাদের সাথে প্রতিবাদে যোগ দেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা, মেয়র আব্বাসকে দ্রুত গ্রেপ্তার এবং তার মেয়র পদ থেকে অপসারণের দাবি জানান। এছাড়া, মেয়রের বিরুদ্ধে কাটাখালী পৌর এলাকাতেও বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এর আগে, ইসলামের দৃষ্টিতে পাপ দাবি করে রাজশাহীর প্রবেশদ্বার কাটাখালি পৌর এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করতে দেবেন না বলে মন্তব্য করেন পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলী। সম্প্রতি ফাঁস হওয়া এমন এক অডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় ক্ষুব্ধ সাধারণ মানুষ।

এই আওয়ামী লীগ নেতা বলেছেন- পৌর সীমানায় সিটি কর্পোরেশনকে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরি করতে দেবেন না তিনি।

নৌকা প্রতীক নিয়ে দু’বার মেয়র নির্বাচিত এবং কাটাখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক হয়েও বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে মেয়র আব্বাসের এমন মন্তব্যে ক্ষুব্দ মুক্তিযোদ্ধারা বলে জানিয়েছেন রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি ডা. আব্দুল মান্নান।

মেয়র আব্বাসের অডিও ক্লিপ যাচাই করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। তবে ফেসবুক পোস্টে মেয়র আব্বাস আলী দাবি করেন ভাইরাল হওয়া কণ্ঠটি তার নয়। পাঠকের মন্তব্য

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর