চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১৩ ইউপিতে শান্তিপূর্ণ ভাবে উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

ফেরদৌস সিহানুক শান্ত
  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ২১৪ বার পঠিত

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ১৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১২টিতে ব্যালেট পেপার ও ১টিতে ইভিএম এ ভোট নেয়া হচ্ছে।
সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।
১৩টি ইউনিয়নে ৩ লক্ষ ৪০ হাজার ৬’শ ৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন।
এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৭৭ জন এবং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান সকালে ভোটকেন্দ্র পরিদর্শন করে জানান, শিবগঞ্জ উপজেলার সর্বত্র শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং নির্বাচন সুষ্ঠু করতে ৩ টি ইউনিয়ন কে অধিক গুরুত্বপূর্ণ এবং ১০টি কে গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে চিহ্নিত করে ১০ জন ম্যাজিষ্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, পুলিশ ও ৬ টি র‌্যাবের টিমসহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছেন।
উল্লেখ্য, মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় কানসাট ছাড়া ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর মধ্যে ভোটার সংক্রান্ত আইনি জটিলতার কারণে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বাতিল করা হয়।
অপর দিকে নয়ালাভাঙ্গা ও মনকষা ইউনিয়ন পরিষদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদে নির্বাচিত হয়েছেন মোস্তাকুল ইসলাম পিন্টু ও মনাকষায় মির্জা শাহাদাৎ হোসেন খুররম।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর