১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের পুষ্পস্তবক অর্পণ

সুমন হোসেনঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ২০৪ বার পঠিত

 

মোঃ সুমন হোসেন রাজশাহীঃ আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ এর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন আজ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব পক্ষ থেকে ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত ১২ টা বেজে ১ মিনিটে রাজশাহী কলেজ প্রাঙ্গনে অবস্থিত শহীদ মিনারে পুষ্প অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।
এ সময় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি আবু কাওসার মাখন, সিনিয়র সহঃ সভাপতি সামসুল ইসলাম, সহঃ সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, দপ্তর সম্পাদক- সাগর নোমানী, কোষাধ্যক্ষ ওদুদুজ্জামান সুবাস, নির্বাহী সদস্য শাহিনুর রহমান সোনা, সদস্য জুবায়ের আলম রাজন, হারুনুর রশিদ, সুমন হোসেন, মানিক, অপু, মৃদুল, রিদয়, আকীব, হিরা, টিটু, আদিল, সাজ্জাদ, ইমন, সবুজ, লিটন, প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর