রাজশাহীর বাগমারায় ইউএনওর অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

কাজী এনায়েতঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ বার পঠিত

রাজশাহীর বাগমারায় ইউএনওর অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

কাজী এনায়েত, সিনিয়র রিপোর্টার রাজশাহীঃ

রাজশাহী জেলার বাগমারায় বঙ্গবন্ধুর ছবি অবমাননার অভিযোগে ইউএনওর অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল করেছে বাগমারা উপজেলা মহিলা আওয়ামীলীগ। বুধবার (২৯ ডিসেম্বর) বিকাল ৩টায় এই ঝাড়ু মিছিল করেন মহিলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

স্থানীয়রা জানান, বাগমারায় আসন্ন ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ১৬টি ইউনিয়নে নির্বাচন। উক্ত নির্বাচন ঘিরে এরই মধ্যে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। নির্বাচনী প্রচারণার কাজে প্রতিটি ইউনিয়নে তৈরি করা হয়েছে অস্থায়ী নির্বাচনী অফিস। নির্বাচনী আচরণবিধি মোতাবেক একজন প্রার্থী ইউনিয়ন জুড়ে মাত্র তিনটি নির্বাচনী অফিস তৈরি করে প্রচার চালাতে পারবেন বলে উল্লেখ আছে। তবে এমন নিদের্শনা কমই মেনে চলেন প্রার্থীরা। নির্বাচনের আর বেশি দিন বাঁকি নেই। সেই সময় কোন নোটিশ ছাড়াই মঙ্গলবার (২৮ ডিসম্বর) বেলা ১১ টার পর অবৈধ নির্বাচনী অফিস উচ্ছেদে নামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান এর নেতৃত্বে উপজেলার গোবিন্দপাড়া, নরদাশ ও বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে বাংলাদেশ আওয়ামীলী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতিকের নির্বাচনী অফিস ভাংচুর করে উল্লাস প্রকাশ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা স্বাধীনতার প্রতিক নৌকা ভেঙ্গে পদদলিত করায় আওয়ামী লীগ কর্মীদের মাঝে চরম উত্তেজনা ও অসন্তোষ দেখা দেয়।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে আরো উল্লেখ করা হয়েছে যদি নির্বাচনী আচরণবিধি লংঘন করে নির্বাচনী অফিস করা হয়ে থাকে তাহলে প্রার্থীদেরকে মৌখিক অথবা লিখিত নোটিশের মাধ্যমে জানানো উচিৎ ছিলো। অন্যথায় সন্ত্রাসী কায়দা অবলম্বন করে উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান বাগমারার ১৬টি ইউনিয়নের নির্বাচন অন্যখাতে প্রবাহিত করার চেষ্টায় লিপ্ত হয়েছেন। ইউএিনও’র এমন কান্ডে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্টদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেছেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর