চাঁপাইনবাবগঞ্জে ৫৪ বছর বয়সে এসএসসি পাশ

ফেরদৌস সিহানুক শান্তঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১৫১ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ৫৪ বছর বয়সে এসএসসি পাশ

 

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

ইচ্ছে থাকলে উপায় হয়। তেমনি ৫৪ বছর বয়সে এসএসসি পাশ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন এক ব্যাক্তি। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের মৃত মোহাম্মদ মঞ্জুরের ছেলে মোহাম্মদ আব্দুল হান্নান।
চলতি বছর তিনি ৫৪ বছর বয়সে এসএসসি পাস করেছেন। তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে ২০২১ সালের এসএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করেন আব্দুল হান্নান। পরীক্ষায় কৃতিত্বের সাথে ৪.১১ পেয়ে পাশ করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে তার ফলাফল প্রকাশের পর তাকে শুভেচ্ছা জানাচ্ছে পরিবার ও প্রতিবেশী লোকজন। এবিষয়ে আব্দুল হান্নান জানান, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লিখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে নূন্যতম এসএসসি পাশের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাঁধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

আব্দুল হান্নান বলেন, শিক্ষা গ্রহণে বয়স বাঁধা হতে পারেনা। ইচ্ছা থাকলে সবই সম্ভব। আর আমি এ শিক্ষা নিয়ে এলাকার গরীবদের ছেলে মেয়েকে শিক্ষিত করে তুলব, ইনশাআল্লাহ।

এদিকে, এত বয়সে এসএসসি পাস করায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে মানুষের মাঝে। এমনকি তার আত্মীয় স্বজনরা তাকে ধন্যবাদ জানিয়ে হান্নানের জন্য দোয়া করেছে, যেন সে সামনে আরও ভালো কিছু করতে পারে। এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ তাকে ঘিরে আনন্দে বিমোহিত। আব্দুল হান্নানকে দেখে অন্যরা উৎসাহিত হবে বলে মনে করেন তারা।

ফেরদৌস সিহানুক শান্ত
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
তারিখ- ৩১.১২.২১ইং
মোবাইল- ০১৭৫৮৩৫৪২৭১

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর