রাজশাহীতে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ রাখার নির্দেশ

মোজাম্মেল হোসেন বাবুঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২
  • ১৫৬ বার পঠিত

রাজশাহীতে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ রাখার নির্দেশ

মোঃ মোজাম্মেল হোসেন বাবু
জেলা ব্যুরো রাজশাহীঃ

রাজশাহীতে করোনা সংক্রমণ ব্যপক হারে বৃদ্ধি পাওয়ার কারণে সন্ধ্যার পর দোকান পাটসহ জরুরি প্রয়োজন ছাড়া সকল ব্যবসায়ী বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

চলতি বছর জানুয়ারি থেকেই রাজশাহী জেলায় করোনার সংক্রমণ ক্রমাগত হারে বাড়ছে। গতকাল এই জেলায় সংক্রমণ হার ছিল মহামারি শুরুর পর থেকে সর্বোচ্চ ৭১ দশমিক ৩৯। গত ২৪ ঘণ্টায়ও এই জেলায় ৬০ শতাংশের বেশি করোনা শনাক্ত হয়। ১৬ জানুয়ারি থেকেই এটি রেড জোনে রয়েছে। এ অবস্থায় মানুষের মধ্যে সচেতনতা তৈরি হয়নি। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে আনতে জনগণকে অপ্রয়োজনে বাড়ির বাইরে যেতে নিরুৎসাহিত করতে জেলা করোনা নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

নতুন নির্দেশনা অনুযায়ী, শনিবার (২৯ জানুয়ারি) রাত আটটা থেকে রাজশাহী জেলার সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এসেছে। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৯টা পর্যন্ত) করোনায় আক্রান্তসহ রোগটির উপসর্গে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ার পর রামেক হাসপাতালে এক দিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড এটি।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৭ জানুয়ারি রাজশাহী জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রাত আটটার পর বন্ধ থাকবে। এই নির্দেশনার বিষয়ে মানুষকে জানাতে গতকাল শুক্রবার রাতে নগরের কয়েকটি এলাকায় পুলিশকে মাইকিং করতে দেখা গেছে।

সার্বিক বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল শনিবার দুপুরে বলেন, রাজশাহী জেলায় করোনা সংক্রমণ মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। এমন পরিস্থিতিতে মানুষ সচেতন না হলে কারও একার পক্ষে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তাই সার্বিক বিবেচনায় করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক শুধুমাত্র রাজশাহী জেলার জন্য রাত আটটা থেকে সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর