Rab 5 রাজশাহীর অভিযানে চাকুরীতে নিয়োগের ভূয়া কাগজসহ গ্রেফতার ০১

আকাশ সরকারঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২
  • ১৬৬ বার পঠিত

RAB-5, রাজশাহীর অভিযানে চাকুরীতে নিয়োগের ভূয়া কাগজসহ গ্রেফতার ০১

আকাশ সরকারঃ

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

২। গত ২৮/০১/২০২২ ইং তারিখে ভুক্তভোগী মোঃ তারিফ রব্বানী (৩৮), পিতা-মৃত আঃ জব্বার সরদার, সাং-জামলই (মঙ্গলপুর), থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী এর নিকট হইতে র‌্যাব-৫, রাজশাহী অফিসে একটি প্রতারণার অভিযোগ প্রাপ্ত হয়। উক্ত অভিযোগের প্রেক্ষিতে ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং ঘটনার সত্যতা জানতে পারে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল অদ্য ২৯ জানুয়ারি ২০২২ তারিখ সকাল ০৮.৩০ ঘটিকায় ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রাজশাহী জেলার বাগমারা থানাধীন বড়সগুনা গ্রামে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ বাবুল হোসেন বাবু (৪১), পিতা-মৃত সদর উদ্দিন, মাতা-মৃত রাহেলা বিবি, সাং-বড়সগুনা, থানা-বাগমারা, জেলা-রাজশাহী‘কে আটক করা হয়।

৩। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আসামী মোঃ বাবুল হোসেন বাবু (৪১) স্বীকার করে ও বলে যে, প্রতারণার মাধ্যমে প্রাইমারি সহকারী শিক্ষক পদে ১৪,০০,০০০/-(চৌদ্দ লক্ষ) টাকার বিনিময়ে সরকারী চাকুরী পাইয়া দিবে মর্মে ভ‚ক্তভোগী‘কে প্রস্তাব দেয়। পরবর্তীতে ভ‚ক্তভোগী মোঃ তারিফ রব্বানী (৩৮), পিতা-মৃত আঃ জব্বার সরদার, সাং-জামলই (মঙ্গলপুর), থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী এর নিকট হইতে ব্যাংক চেক ও নগদ সর্বমোট = ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা গ্রহণ করেছে। এছাড়াও জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে বিভিন্ন এলাকার ও বিভিন্ন লোকের নিকট হতে টাকার বিনিময়ে চাকুরী দেবার প্রলোভন দেখাইয়া টাকা-পয়সা গ্রহণ করিয়াছে। এছাড়াও আসামী মোঃ বাবুল হোসেন বাবু (৪১) ভুক্তভোগীর পার্শ্ববর্তী গ্রামের জনৈক মোঃ রবিউল ইসলাম (২৩), পিতা-আঃ রাজ্জাক, মাতা-মোছাঃ কাজল রেখা, সাং-রামগুইয়া, থানা-বাগমারা, জেলা-রাজশাহী এর নিকট হইতে প্রাইমারী স্কুলের পিয়ন এবং পরে সেনাবাহিনীর ষ্টেশন হেড কোয়ার্টারে সিভিল “অফিস সহায়ক” পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখাইয়া কয়েক ধাপে নগদে সর্বমোট=৯,৬৮,০০০/-(নয় লক্ষ আটষট্টি হাজার) টাকা হাতিয়ে নিয়েছে এবং মোঃ রবিউল ইসলাম (২৩)‘কে সেনাবাহিনীর ষ্টেশন হেড কোয়ার্টারে সিভিল “অফিস সহায়ক” পদে একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করিয়াছে। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার বাগমারা থানায় প্রতারণা আইনে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন।

RAB-কে তথ্য দিয়ে সহায়তা করুন
সু-শৃঙ্খল সমাজ গড়ুন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর