চাঁপাইনবাবগঞ্জে ঢাকা পোস্ট-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯৯ বার পঠিত

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে দেশের শীর্ষ অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্ট-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বুধবার (১৬ ফেব্রুয়ারী) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সম্মেলন কক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, কেক কাটা, আলোচনা সভা ও সম্মাননা প্রদান করা হয়।

 

প্রথম বর্ষ পেরিয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে ঢাকা পোস্টের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান অতিথিবৃন্দ। অনুষ্ঠানে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে বিভিন্ন কাজে অবদানের জন্য যুব রেড ক্রিসেন্ট চাঁপাইনবাবগঞ্জ ইউনিট, সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকের গ্রুপ পরিচালনা করে বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখায় “বেটার চাঁপাইনবাবগঞ্জ” ও “শিবগঞ্জ হেল্পলাইন” নামের দুইটি ফেসবুক ভিত্তিক গ্রুপকে সম্মাননা প্রদান করা হয়। সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। পরে কেক কাটেন তারা। এর আগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

অনুষ্ঠানে হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতিকুল ইসলাম, সোনালী ব্যাংক নিউমার্কেট শাখার ব্যবস্থাপক নূর ই আলম মো. খালেদ ইমতিয়াজ, দৈনিক চাঁপাই দর্পণের প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, দৈনিক চাঁপাই দৃষ্টির নির্বাহী সম্পাদক রফিকুল আলম, সিনিয়র সাংবাদিক নাসিম মাহমুদ এবং শিবগঞ্জ ম্যাংগো প্রডিউসার কো-অপারেটিভ সোসাইটি লিমিডেটের সাধারণ সম্পাদক ইসমাঈল খান শামিম।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, উদ্বোধনের পর গত এক বছরেই পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ঢাকা পোস্ট। সত্যের সাথে সন্ধি স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলছে দেশের শীর্ষ এই অনলাইন গণমাধ্যম। প্রতিষ্ঠার শুরু থেকেই শিক্ষা, চিকিৎসা, ক্রীড়া, করোনাসহ উন্নয়ন ও অনিয়ম দূর্নীতির নানা বিষয়ে সংবাদ প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছে ঢাকা পোস্ট। এরই ধারাবাহিকতায় আজকে দেশব্যাপী এই জনপ্রিয়তা অর্জন সম্ভব হয়েছে।

 

বক্তারা আরও বলেন, আগামী দিনে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে জেলার ইতিহাস, ঐতিহ্য তুলে ধরবে ঢাকা পোস্ট৷ এছাড়াও অসাম্প্রদায়িক চেতনায়, মুক্তিযুদ্ধের শক্তিতে বিশ্বাসী ঢাকা পোস্ট দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়াও সমাজের বিভিন্ন দুর্নীতি, দুঃশাসন, অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে এসব বিষয় তুলে আনবে ঢাকা পোস্ট। মূলধারার খবর পরিবেশনের পাশাপাশি ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতি গুরুত্ব দেন অতিথিবৃন্দ।

 

দৈনিক চাঁপাই চিত্রের নিজস্ব প্রতিবেদক ফারুক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ঢাকা পোস্ট-এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, যমুনা টিভির জেলা প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ মডেল প্রেসক্লাবের সভাপতি আখতারুজ্জামান, সোনামসজিদ স্থলবন্দর প্রেসক্লাবের সভাপতি ফয়সাল আজম অপু, বাংলাভিশনের শাখাওয়াত জামিল দোলন, জাগো নিউজের সোহান শাহরিয়ার, রাইজিং বিডির মেহেদী হাসান সিয়াম, আনন্দ টিভির ফারুক হোসেন, দৈনিক পর্যবেক্ষণের জেলা প্রতিনিধি ফেরদৌস সিহানুক (শান্ত) রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম-এর প্রযোজক সোনিয়া শীল, আয়েশা সিদ্দিকা জোনাকী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলামসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

এছাড়াও ঢাকা পোস্ট-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বিএনপির যুগ্ন মহাসচিব হারুনুর রশীদ, জেলা প্রশাসক একেএম গালিভ খান, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফুল ইসলাম, সদস্য আব্দুল হাকিমসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর