মতলব উত্তর- গজারিয়া (ভবেরচর) সংযোগ সেতু বাস্তবায়নের লক্ষ্যে সয়েলটেষ্ট এর কাজ দ্রুত গতিতে চলছে-দৈনিক বাংলার অধিকার

আতাউর রহমান রহমান সরকার , মতলব, প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ১০৭ বার পঠিত

দক্ষিণ পূর্বাঞ্চলের মানুষের প্রাণের দাবী ও অর্থনৈতিক উন্নয়নের চাবিকাঠি মতলব উত্তর কালিপুর – গজারিয়ার চরকালীপুর সংযোগ সেতু দ্রুত বাস্তবায়ন হতে যাচ্ছে।
১৮ ফেব্রুয়ারি শুক্রবার গজারিয়ার ভবেরচর প্রান্তে সয়েলটেস্টর কাজ শুরু হয়েছে । মতলব উত্তর দক্ষিণ সহ চাঁদপুর,নোয়াখালী মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবি এই সেতুটি। সেতুটি না থাকায় এলাকাবাসীর দুর্ভোগের শেষ নেই। সেতু না থাকায় বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে মানুষজন। সেতু বিভাগের উর্ধতন কর্মকর্তারা আগামী সপ্তাহের মধ্যেই পরিদর্শনে আসবে, সেতু তৈরির জন্য ৪ টি প্রান্তে সয়েলটেস্ট হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম মহোদয়ে’র আন্তরিক ঐকান্তিক প্রচেষ্টার ফসল হিসেবে এ বছরের মধ্যেই সেতুর মূল কাজ শুরু হতে যাচ্ছে।

মতলব কালীপুর- গজারিয়ার ভবেরচর সেতু নির্মাণ হলে ঢাকা থেকে গৌরীপুর ও মতলব উত্তর উপজেলা সদরে চাঁদপুর জেলা সদরে বর্তমান দূরত্ব প্রায় ১২০ কিলোমিটার। কিন্তু ঢাকা থেকে ভবেরচর হয়ে গজারিয়া উপজেলার সীমানার উপর দিয়ে প্রস্তাবিত সেতু হয়। চাঁদপুর জেলা সদরের দূরত্ব সর্বোচ্চ ৬৮ কিলোমিটার। সেতু নির্মিত হলে ঢাকা-চাঁদপুর জেলা সদরের দূরত্ব প্রায় ৫২ কিলোমিটার সড়ক পথ কমে যাবে। এতে একদিকে যেমন সাধারণ মানুষের ভ্রমণ ব্যয় কমবে একই সাথে ভ্রমণ সময়ও কমবে প্রায় এক ঘন্টা।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর