চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’, আলোচনা সভা–অনাকান্তির কন্ঠ

মোঃ ইমান হোসেন, চাঁদপুর ব্যাুরো প্রধানঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ১৮৮ বার পঠিত

চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২আলোচনা সভা।

মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ মিলন মাহমুদ বিপিএম(বার) মহোদয়ের সভাপতিত্বে পুলিশ লাইন্স, চাঁদপুর ড্রিলশেডে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) জনাব ইয়াসির আরাফাত, চাঁদপুর।

পুলিশ লাইন্স, চাঁদপুরে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে চাঁদপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ মিলন মাহমুদ বিপিএম(বার) মহোদয় সহ জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গ এবং পুলিশের বিভিন্ন ইউনিট পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় চাঁদপুর জেলা পুলিশের একটি চৌকস পুলিশ দল গার্ড অব অনার প্রদান করে। জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনসহ দোয়া মোনাজাতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারা দেশের ন্যায় চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’, আলোচনা সভা শেষে মাননীয় পুলিশ সুপার মহোদয় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা স্মারক সহ উপহার সামগ্রী প্রদান করেন।

মৃত কনস্টেবল মঞ্জুরুল হাসানের মেয়ে সামিয়া মঞ্জু নিহা ও নামিয়া মঞ্জু নোহা- মৃত বাবার স্মরণে স্মৃতিচারণমূলক আবৃত্তি শুনে মাননীয় পুলিশ সুপার মহোদয় আবেগপ্লুত হয়ে পড়েন। বাবার স্মরণে ছোট বাচ্চা মেয়ের হৃদয়বিদারক আবৃত্তিতে উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্যদের মনে বেদনাদায়ক ও শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

মাননীয় সুপার মহোদয় জানান, দেশের যে কোন ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
অনেক পুলিশ সদস্য সন্ত্রাস, জঙ্গিবাদ ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে জীবন দিয়েছেন। দেশের জন্য তাদের মহান আত্মত্যাগ বাংলাদেশ পুলিশ শ্রদ্ধার সাথে স্মরণ করে।

বর্তমান মহামারী করোনাকালে বিশ্ব যখন দিশেহারা তখন বাংলাদেশে করোনা প্রতিরোধে জনসচেতনতা তৈরি ও করোনা আক্রান্ত সাধারণ জনগণের সেবায় অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ পুলিশ। করোনা মহামারীতে কর্তব্যরত অবস্থায় ১০৬ জন পুলিশ সদস্য মৃত্যুবরণ করেন। মাননীয় পুলিশ সুপার মহোদয় থানাসমূহের প্রত্যেক বিট অফিসার ও অফিসার ইনচার্জ দেরকে নির্দেশ প্রদান করেন যেন তারা নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গের নিয়মিত খোঁজ-খবর রাখেন। বাংলাদেশ পুলিশ একটি পরিবার, আমরা সকলে এক পরিবারের সদস্য।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান, চাঁদপুর অঞ্চল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব আসিফ মহিউদ্দীন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার জনাব জালাল উদ্দিন আহমেদ, সিআইডি- চাঁদপুর, প্রেসক্লাব সভাপতি জনাব গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর, চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সভাপতি শেখ মনির হোসেন বাবুলসহ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যের পরিবারবর্গ এবং চাঁদপুর জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর