শেরপুরের শ্রীবরদীতে আর্সেনিক পরীক্ষাকরণ বিষয়ক দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ ।

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১১৩ বার পঠিত

মোঃ রাসেল মিয়া শেরপুর জেলা সংবাদ কর্মী ::-পানি সরবরাহে আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের আওতায় শেরপুরের শ্রীবরদীতে ইউনিয়ন পর্যায়ে ফিল্ড টেস্টার, মেকানিক ও ইউনিয়ন প্রতিনিধিদের আর্সেনিক পরীক্ষাকরণ বিষয়ক দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গত ২৩-২৪ ফেব্রুয়ারি উপজেলা প্রকৌশল অধিদপ্তর শ্রীবরদী সহযোগিতায় উন্নয়ন সংঘ জামালপুরের আয়োজনে বিআরডিবি হলরুমে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শেরপুরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ছামিউল হক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মনিরুজ্জামান সহ প্রশিক্ষনার্থীরা।

 

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, একযোগে ১০ টি ইউনিয়নে আর্সেনিক পরীক্ষার কাজ চলমান। নলকূপের পানিতে আর্সেনিক আছে কি না চিহ্নিত করা হবে। আর্সেনিক না থাকলে সবুজ রং এবং থাকলে লাল রং দ্বারা চিহ্নিত করে দেওয়া হবে।

উল্লেখ্য, আর্সেনিক ঝুঁকি নিরসনের জন্য প্রতি ইউনিয়নে ২ হাজার ৭০০ টিউবওয়েলর আর্সেনিক পরীক্ষা করা হবে। ১০ টি ইউনিয়নে ৬০ জন প্রশিক্ষনার্থী এ কাজ করে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর