চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় আরও নতুন ৫৯১৪ জন পাচ্ছেন বয়স্ক-বিধবা ভাতা

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৯১ বার পঠিত

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

চলতি বছরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নতুন করে আরও ৫ হাজার ৯১৪ জন সুবিধাভোগী পাচ্ছেন বয়স্ক ও বিধবা ভাতা। তাদের মধ্যে ২৫০০ জন বয়স্ক ভাতা ও ৩৪১৪ জনকে বিধবা ভাতা পাচ্ছেন। তথ্যটি নিশ্চিত করেছেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা কর্মকর্তা মোহা. ইমতিয়াজ কবীর জানান, এনিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এখন বয়স্ক ও বিধবা ভাতার সুবিধাভোগী নারী-পুরুষের সংখ্যা ১১ হাজার ৩৭৩ জন।

সোমবার (২১ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০৩ ও ০৪নং ওয়ার্ডের ৯০০ জন সুবিধাভোগীর মাঝে ভাতার কার্ড বিতরণ করা হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মোহর আলী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে এসব কার্ড বিতরণ করা হয়।

পৌর মেয়র মোখলেসুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অসহায়, দুঃস্থ, বিধবা, স্বামী পরিত্যক্তা নারীদেরকে এই সুবিধার আওতায় নিয়ে আসা হয়েছে। প্রধানমন্ত্রীর সময়োপযোগী সঠিক নেতৃত্বে এগিয়ে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ। সমৃদ্ধ বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবে না, এমন চিন্তাধারা থেকেই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকার এসব ভাতার সংখ্যা কয়েকগুন বৃদ্ধি করেছে।

বয়স্কভাতা পাওয়া এক সুবিধাভোগী নারী সুলেখা বেগম (৬২) বলেন, এতোদিন অবহেলায় খেয়ে, না খেয়ে দিন পার করেছি। দুই ছেলে সবাই দিনমজুরের কাজ করে। সবাই নিজেদের সংসার চালাতেই হিমশিম খায়। শারিরীক নানা সমস্যা হলেও ঠিকমতো চিকিৎসা করাতে পারিনা। এখন থেকে বয়স্ক ভাতার এই টাকায় ওষুধ কিনে খেতে পারব।

কার্ড বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান, প্যানেল মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর নাজনীন ফাতেমা জিনিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল জলিল মাসুদ, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আওয়াল তুষারসহ অন্যান্যরা।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর