সাংবাদিক মোতালেব-এর উপর সন্ত্রাসী হামলা : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ৮৪ বার পঠিত

সাংবাদিক মোতালেব-এর উপর সন্ত্রাসী হামলা : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিনিধি :
মোঃসুজন আহাম্মেদ

নীলফামারী জেলার সৈয়দপুরে বিভিন্ন অনিয়ম-দূর্ণীতির সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক দাবানলের প্রতিবেদক সাংবাদিক মোতালেব হোসেনের (হক) উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)।
উক্ত সন্ত্রাসী হামলায় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা ওই সাংবাদিককে সৈয়দপুর ১০০শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করায় এবং বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।
শুক্রবার (৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে সৈয়দপুর শহরের পাঁচ মাথা সোহেল রানা মোড়ে হামলার শিকার হন মোতালেব হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই ২০ থেকে ২৫ জনের সংঘবদ্ধ একটি সন্ত্রাসী বাহিনী মটর সাইকেল করে এসে মোতালেব হোসেনকে এলোপাথারি মারতে শুরু করে। এতে করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত পাওয়ায় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করায়।

আহত সাংবাদিক মোতালেব হোসেন বলেন, মাদক, রেলের জমি দখলদার ও ভূমিদস্যুদের বিরুদ্ধে পত্রিকায় ধারাবাহিক সংবাদ প্রকাশ করায় সন্ত্রাসীরা আমাকে জানে মেরে ফেলার উদ্দেশ্যে আক্রমন করে। সন্ত্রাসী বাহিনীর হুকুম দাতাদের মধ্যে রয়েছেন একজন জনপ্রতিনিধি। সন্ত্রাসীদের সাথে ছিলেন সৈয়দপুর পৌরসভার ৩ জন কর্মচারী আনোয়ার হোসেন বাঙ্গালির ছেলে সুমন, মৃত হাফিজুল ইসলামের ছেলে শামিম ও নয়ন ছিল। এছাড়া সৈয়দপুর থানা পুলিশের সিসিটিভি ফুটেজ চেক করলে দেখা যাবে কারা কারা ছিল। এ বিষয়ে আমি আইনানুগ পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান জানান, ঘটনাটি শুনেছি অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে তার উপর এমন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জল, সাধারণ সম্পাদক আল-আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন শাহ্ মিলন। তারা জানান, সাংবাদিকরা প্রতিনিয়ত সন্ত্রাসী হামলার শিকার হচ্ছেন। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা সত্যি নিন্দনীয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি অন্যথায় কঠোর আন্দোলনে নামবে জেলা রিপোর্টার্স ইউনিটি।
উল্লেখ্য, সাংবাদিক মোতালেব হোসেন সৈয়দপুরের একজন সিনিয়র সাংবাদিক ও রংপুর থেকে প্রকাশিক আঞ্চলিক পত্রিকা দৈনিক দাবানলের সিনিয়র প্রতিবেদক।
উক্ত প্রতিবাদের সাথে একাত্মতা প্রকাশ করে তদন্ত পূর্বক দৃষ্টান্তমূলক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, কেন্দ্রীয় মহাসচিব মোঃ সুমন সরদার সহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর