পথ শিশুদের মাঝে ইফতার বিতরন করে নারী সংগঠন “বিজয়ী” এর বর্ষবরন–অনাকান্তির কন্ঠ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৫০ বার পঠিত

নির্মল করো মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে- এই স্লোগানে সুস্থ সময়ের প্রত্যাশায় মঙ্গলবার্তা ছড়িয়ে শুরু হয়েছে ১৪২৯ সনের বাংলা নববর্ষ।

পথ শিশুদের মাঝে ইফতার বিতরন করে নারী সংগঠন “বিজয়ী” এর বর্ষ বরন অনুষ্ঠিত হয়। আজ ১৪ই এপ্রিল ১লা বৈশাখ পুরান বাজারে বিজয়ী এর পক্ষ থেকে পথ শিশুদের মাঝে ইফতার বিতরন করা হয়।

পুরান বাজারে অবস্থিত খান’স ধাবা রেস্টুরেন্টে দৈনিক একাত্তর কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলির ইফতার পাটিতে বিজয়ী এর নারী নেত্রীদের সৈজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় হয়। সংক্ষিপ্ত আলোচনা শেষে ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ থেকে আগত বিভিন্ন নারী উদ্যোক্তাগন। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক একাত্তর কন্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক জিয়াউর রহমান বেলাল, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসিন, ট্যাগ ব্যাগের ব্যবস্থাপনা পরিচালক সোহেল শিকদার, হস্তশিল্প চাঁদপুর জেলা কমিটির সদস্য সাইফি ইমতিয়াজ, উদ্যোমী নারীদের পারিবারিকভাবে সার্বিক সহযোগিতা করছেন বাপ্পী সরদার, জাহিদ শিকদার, রিশাদসহ প্রমুখ।

উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, সুলতানা পারভিন পিংকি শিকদার, সামিয়া খান,অথই আক্তার, জোছনা বেগম,লুবনা আক্তার,লিজা আক্তার,রিয়া আক্তা,লিলি আক্তার, তানজু নিশাত, শারমিন আক্তার,
শাহনাজ আক্তার, সোমা আক্তার, তাসলিমা মুক্তা, রোজিনা বেগম, শেলি বেগম, তমা আক্তার, নিশাত আক্তার, ফাতেমা বেগম।

এ সময় বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইসতিয়াক খান সকল উদ্যোক্তাদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে মহান সৃষ্টি কর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন ২০২০ সালের প্রতিষ্ঠিত বিজয়ী আজ বিজয়ের পথে। আলহামদুলিল্লাহ চাঁদপুরে উদ্যোমী নারীগন আজ আমরা সবাই একই কাতারে একই পতাকা তলে বিজয়ীতে। শুরু থেকে নানা রকম প্রতিকূলতা পাড়ি দিয়েছি। ইনশাআল্লাহ আমরাই বিজয়ী হয়ে চাঁদপুরের নারীদের বেকারত্ব দূর করে আত্মনির্ভরশীল করবো। এসময় তানিয়া খান প্রশিক্ষন বেইজ নতুন নারী সংগঠন “আমরা বিজয়ী” জন্য শুভ কামনা জানান এবং বিজয়ীর লোগো পরিবর্তনের সিধান্ত জানান। বিজয়ীর দ্বিতীয় মেয়াদী ২৪শে ডিসেম্বর ২০২১ সালে কমিটিতে শারমিন আক্তার জুই প্রেসিডেন্ট থাকা অবস্থায় “বিজয়ী” এর লোগো তৈরি করে দেন। পরবর্তীতে শারমিন আক্তার জুই ২৩শে মার্চ ২০২২ সালে তিন মাস পর নিজ থেকে বিজয়ী সংগঠন থেকে অব্যহতি নেন এবং “আমরা বিজয়ী” নামে নতুন সংগঠনের আত্ম প্রকাশ করেন। ওনার দাবির পরিপ্রেক্ষিতে চাঁদপুর পৌরসভার মাননীয় মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েলের মধ্যস্থতায় কালো সোনালী রংয়ের বিজয়ীর লোগো শারমিন আক্তার জুই কে ফেরত দেওয়া হয়। তাই বিজয়ী এর লোগো পরিবর্তন করা হয়।

বিজয়ীর প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি মুঠোফোনে সকল বিজয়ীর সদস্য উদ্যোমী নারীদেরকে ধন্যবাদ ও নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন চাঁদপুরের মেয়ে হিসেবে আমি চাই চাঁদপুরের নারীদের কল্যানে কাজ করতে বিজয়ী নিয়ে পথ চলা শুরু করেছি। আল্লাহ সহায়ক হলে ইনশাআল্লাহ চাঁদপুরের নারীদেরকে নিয়ে বিজয়ী হবো।

উল্লেখ্য যে,বিজয়ী একটি নারী উদ্যোক্তা সংগঠন যা ২০২০ সালে করা হয়।যার প্রথম প্রেসিডেন্ট ইসরাত চৌধুরী ২০২১ সালের সফল ভাবে মেয়াদ শেষ করেন। ২০২২ সালে তিন মাস মেয়াদী কমিটি থেকে শারমিন আক্তার জুই নিজ থেকে অব্যহতি নেওয়ায় গত ২৮শে মার্চ নতুন কমিটিতে খালেদা ইয়াসমিন রুবিকে প্রেসিডেন্ট ও ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান কে জেনারেল সেক্রেটারী করা হয়।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর