নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে সাংবাদিকদের ওপর হামলায় নিন্দা

মারুফ সরকার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৫০ বার পঠিত

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে সাংবাদিকদের ওপর হামলায় নিন্দা

মারুফ সরকার ,ঢাকা :

ঢাকা নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠনো এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

বিবৃতিতে সংগঠনের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ বলেন, যুদ্ধক্ষেত্রেও সাংবাদিকদের উপর হামলা করা হয় না। অথচ নিজ দেশেই ব্যবসায়ী ও শিক্ষার্থীদের হামলার সংবাদ সংগ্রহ করতে গেলে প্রায় ১০ জন সাংবাদিককে রক্তাক্ত করা হয়, যা অত্যন্ত নিন্দনীয়। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি। আহত সাংবাদিক ও শিক্ষার্থীদের দ্রুত চিকিৎসার দাবি জানাচ্ছি। এধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছি।

সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় কথা কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এই ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এরপর মঙ্গলবার সকালে আবারও সংঘর্ষে জড়ান শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ছাত্রদের অনেকে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ান। দফায় দফায় এ সংঘর্ষে প্রায় ৫০ জন শিক্ষার্থী ও ব্যবসায়ী আহত হয়েছেন। এদিকে এই ঘটনায় সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে থাকা বেশ কয়েকজন সাংবাদিকও আহত হন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর