সংকট উত্তরণের পথ খুজে বের করতে হবে : মোস্তফা ভুইয়া

মারুফ সরকার ,
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৪৮ বার পঠিত

সংকট উত্তরণের পথ খুজে বের করতে হবে : মোস্তফা ভুইয়া

মারুফ সরকার ,ঢাকা :

বাংলাদেশ বর্তমানে একটা ভয়াবহ সংকটের মধ্যে রয়েছে, চলমান এই সংকট থেকে উত্তরণের জন্য পথ খুজে বের করতে হবে। আর সেই পথে ভিত্তি্ই হবে ঐক্যের ভিত্তি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শুক্রবার (২২ এপ্রিল) সুপ্রিম কোর্ট বার ভবনের ক্যাফে অঙ্গন রেস্তোরায় বাংলাদেশ কংগ্রেস আয়োজিত “দুর্নীতি প্রতিরোধে রমজানের ভূমিকা”-শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে একটা দুর্নীতি মুক্ত গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থা প্রতিষ্ঠা করা এখন আমাদের দায়িত্ব এবং কর্তব্য। এ জন্য আমাদের যার যার অবস্থান থেকে সবাইকে সর্বোচ্চ ভূমিকা রাখতে হবে। চলমান সমস্যা সমাধানের পথ বের করে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে হবে। শুধু প্রতিশ্রুতি নয়, সমাধানের আস্থা সৃষ্টি করতে হবে। মনে রাখতে হবে আমরা বারো ভূতের দেশ। এক ভূত কাঁধ থেকে না নামতেই আরেক ভূত কাঁধে চাপে। এক লুটেরার পরিবর্তে আরেক লুটরা নয়। সত্যিকারের পরিবর্তনের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, গত ৫০ বছরে দুর্নীতি মহিরুহ হয়ে এখন তা ক্যান্সারে পরিনত হয়েছে। দুর্নীতির মত ক্যান্সার দূর করতে হলে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক ও রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে হবে। দুর্নীতিবাজদের রাজনৈতিক অঙ্গন থেকে বিদায় করতে হবে। আর সেই লক্ষেই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এডভোকেট কাজী কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব এডভোকেট মো. ইয়ারুল ইসলাম। উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কারস পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বিএলডিপি চেয়ারম্যান এম. নাজিম উদ্দিন আল আজাদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, গণ অধিকার পরিষদ যগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক মুক্তি জোট সভা প্রধান আবু লাইছ মুন্না, বাংলাদেশ জাতীয় লীগ চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, আওয়ামী ওলামা লীগ সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ নাগরিক জোট চেয়ারম্যান এইচ সিদ্দিকুর রহমান খোরশেদ, দেশপেরমিক নাগরিক পার্টি চেয়ারম্যান আহসানুল্লাহ শামীম, জাতীয় নারী আন্দোলন সভাপতি মিতা রহমান, বাংলাদেশ জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব এডভোকেট জাফর আহমেদ জয়, কনজারপেটিভ পার্টি সভাপতি আনিছুর রহমান দেশ, বাংলাদেশ জাস্টিজ পার্টি চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, নেজামে ইসলামী পার্টি সভাপতি মাওলানা ওবায়দুল হক, পিপলস্ গ্রিন পার্টি চেয়ারম্যান রাজু আহমেদ খান, নাগরিক ভাবনা আহ্বায়ক হাবিবুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর