বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান প্রয়োজন : ন্যাপ মহাসচিব

মারুফ সরকার
  • আপডেট টাইম : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ৬২ বার পঠিত

বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান প্রয়োজন : ন্যাপ মহাসচিব

মারুফ সরকার ,ঢাকা :

দেশের জনগণ বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান চায়। এই বিকল্পের জন্য সংগ্রাম করছে। সবাইকে এই সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শনিবার (২৩ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সোনার বাংলা পার্টি ও ছাত্রকেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি, ৮০ ‘ র দশকের ছাত্রনেতা প্রয়াত মীরাজুল ইসলাম আব্বাসীর ১৪তম মৃত্যুদিবস উপলক্ষে সোনার বাংলা পার্টি আয়োজিত “সর্বদলীয় অন্তবর্তীকালীন নির্বাচনী সরকার ও রাজনৈতিক দল ভিত্তিক প্রাপ্ত ভোটের আনুপাতিক প্রতিনিধিত্বের সরকার গঠন” শীর্ষক আলোচনা ও স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বর্তমান সরকার ও জনগণের সম্পর্ককে কই মাছ ভাজার সময় ‘ফুটন্ত কড়াই থেকে লাফ দিয়ে জ্বলন্ত চুলার মধ্যে ঢুকে যাওয়া’র সঙ্গে তুলনা করে বলেন, বর্তমানে মানুষ অস্থির হয়ে গেছে। কড়াই থেকে মানুষ আর চুলার মধ্যে পড়তে চায় না।

তিনি বলেন, মানুষ জোট-মহাজোটের অত্যাচারে অতিষ্ঠ। মানুষ তৃতীয় শক্তি না, বিকল্প প্রধান রাজনৈতিক শক্তির উত্থান দেখতে চায়। সম্মিলিত নেতৃত্বে এ ধরনের রাজনৈতিক শক্তির উত্থানে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সরকারি ও বিরোধী দলের বাইরে বিকল্প রাজনৈতিক শক্তির প্রয়োজন। এ জন্য জাতীয় ঐক্যের প্রয়োজন।

ন্যাপ মহাসচিব আরো বলেন, বর্তমান ক্ষমতাসীন দলের পরিবর্তে আরেক জোট ক্ষমতায় গেলেও সমস্যার সমাধান হবে না। এর বাইরে যারা আছে, তাদের নিয়ে বিকল্প জোট গঠন করতে হবে।

সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাগরিক ঐক্য সভাপতি মাহমুদুর রহমান মান্না, আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদশ জাসদেের সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ জাতীয় লীগের চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, পিপল্ গ্রীন পার্টি সভাপতি রাজু আহমেদ খান, প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর