রোজাদারদের সহযোগিতা অসহায় মানুষের প্রাণ বাঁচাতে পারে : হাসিবুর রহমান মানিক

মারুফ সরকার
  • আপডেট টাইম : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৫৮ বার পঠিত

 

রোজাদারদের সহযোগিতা অসহায় মানুষের প্রাণ বাঁচাতে পারে : হাসিবুর রহমান মানিক

মারুফ সরকার ,ঢাকা :

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ডিএসসিসি ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, রোজাদারদের সম্মিলিত সাহায্য-সহযোগিতা ও সহমর্মিতা অনেক অসহায় মানুষের প্রাণ বাঁচাতে পারে। ফলে দারিদ্র্যের নিষ্ঠুর কশাঘাতে নিপতিত অনেক অনাহারী মানুষ ক্ষুধা-তৃষ্ণার অসহনীয় দুর্ভোগ থেকেও মুক্তি পাবে।

রবিবার (২৪ এপ্রিল) আজিমপুর গোড়া শহীদ মাজার সংলগ্ন কাউন্সিলর অফিসে অনুষ্ঠিত হয় “পারমিতা”র স্নায়ুবিকাশ জনিত ১০০ প্রতিবন্ধী ছাত্র -ছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে আজ ইফতার মাহফিল এবং প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে ইফতার এবং তাদেরকে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাহে রমজান যেন সমাজের ধনী-গরিব মানুষের মধ্যে সম্প্রীতি ও ভালোবাসা গড়ে ওঠার অবলম্বন হয় এবং সমাজ থেকে যেন সব ধরনের দুঃখ-কষ্ট, অরাজকতা-অনাচার দূরীভূত হয়, মানুষ যেন সত্য, সুন্দর ও মুক্তির পথ খুঁজে পায়। এ জন্য রমজান মাসে মুসলিম সমাজে পারস্পরিক সৌহার্দ্য, সম্প্রীতি ও সহমর্মিতা আরও বৃদ্ধি করে সর্বাবস্থায় পরহেজগারি অবলম্বন করা উচিত।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্ধগতির কারণে পরিস্থিতিতে বেশির ভাগ মানুষই বিপাকে আছে, বিশেষ করে মধ্যবিত্ত, নিম্নবিত্তরা পরিবারের ব্যয়ভার বহন নিয়ে ভীষণ চিন্তায় আছে। কিন্তু এ রকম পরিস্থিতিতেও যদি নিজেরা একটু মিতব্যয়ী হয়ে অন্যদের সহযোগিতা করা যায়, তাহলে আল্লাহর কাছে এর উত্তম প্রতিদান পাওয়া যাবে।

অলিদ তালুকদার বলেন, পবিত্র রমজান আমরা একটু সংযত হয়ে অসহায় ও দরিদ্র মানুষের ইফতারির ব্যবস্থা করতে পারি। খোঁজ নিলে দেখা যাবে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এ বছর হয়তো বহু মানুষের সাহরি-ইফতার জোগাতে কষ্ট হচ্ছে। কারণ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম দফায় দফায় বাড়লেও বেশির ভাগ মানুষের আয় কিন্তু বাড়েনি। আমরা যদি একটু সংযত হয়ে তাদের পাশে দাঁড়াই, তাহলে তাদের রোজা রাখা অনেক সহজ হবে। এতে তাদের দোয়াও পাওয়া যাবে, আবার তাদের রোজার সমপরিমাণ সওয়াবও পাওয়া যাবে।

পারমিতার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডাঃ অজন্তা রানী সাহা’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ধনজয় ঘোষ এর পরিচালনায় উপস্থিত ছিলেন – পরিচালনা কমিটির নির্বাহী সভাপতি মোঃ শাহিন আহমেদ – সংগঠনের সিনিয়র সহ সভাপতি আফরোজা খান পান্না-, মাহফুজার রহমান সোহেল, আতাউর রহমান মহসীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর