দেশ বাঁচাতে দুর্বার আন্দোলনের বিকল্প নেই:.. ডক্টর এনামুল হক চৌধুরী

মোহাম্মদ অলিদ সিদ্দিকী
  • আপডেট টাইম : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৩৪৮ বার পঠিত

দেশ বাঁচাতে দুর্বার আন্দোলনের বিকল্প নেই:.. ডক্টর এনামুল হক চৌধুরী

বিশেষ প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, ও বিএনপি ফরেন এফেয়ার্স কমিটির অন্যতম সদস্য ডক্টর এনামুল হক চৌধুরী বলেছেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার কারণে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণহীন। কথায় কথায় গুম-খুন। মানুষের বেঁচে থাকা বড় দায় হয়ে পড়েছে। এই দুঃশাসন থেকে মানুষকে ও দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলনের বিকল্প নেই। তাই সবাইকে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ঐক্যবদ্ধ সংগ্রামে এগিয়ে আসতে হবে।

ডক্টর এনামুল হক চৌধুরী আরোও বলেন দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং দেশনায়ক তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের জন্য কার্যকরী আন্দোলন গড়ে তুলবেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা। জনগণকে সঙ্গে নিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারকে বিদায় দেওয়া হবে।

তিনি বলেন, এ দুঃশাসনের কবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য একটি গণতান্ত্রিক সরকার গঠন করা অত্যন্ত জরুরি।

গতকাল মঙ্গলবার ( ২৬ এপ্রিল -) বিকেলে সিলেট নগরীর দরগাহ মহল্লা হোটেল হলি সাইডে সিলেট বিভাগীয় জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া,ও আগামী রাষ্ট্রনায়ক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া কামনা করে আয়োজিত ইফতারপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডক্টর এনামুল হক তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়বাদী দলের অঙ্গসংগঠন ও দেশের সব গণতান্ত্রিক, দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ করে এ সরকারকে হটাতে হবে। এর কোনো বিকল্প নেই। দেশের
চলমান সংকট থেকে উত্তরণের জন্য পথ খুঁজে বের করতে হবে বলে মন্তব্য করেছেন সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।

সিলেট বিভাগীয় জিয়াউর রহমান ফাউন্ডেশন এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি বক্তব্যে মিফতাহ সিদ্দিকী আরও বলেন বাংলাদেশ বর্তমানে একটা ভয়াবহ সংকটের মধ্যে রয়েছে। চলমান এই সংকট থেকে উত্তরণের জন্য পথ খুঁজে বের করতে হবে। আর সেই পথের ভিত্তিই হবে ঐক্যের ভিত্তি।

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নেতৃবৃন্দ,
সিলেটের বিভিন্ন পেশাজীবী, রাজনীতিবিদ, চিকিৎসক, ইঞ্জিনিয়ার , আইনজীবী , শিক্ষাবিদ , কৃষিবিদসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দ ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর