1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

সোনারগাঁয়ের পর্যটন এলাকায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৮৫ বার পঠিত

সোনারগাঁয়ের পর্যটন এলাকায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

 

মারুফ সরকার,ঢাকা:

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে প্রাচীন বাংলার রাজধানী নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিভিন্ন দর্শনীয় স্থানগুলোতে ছিল বিনোদনপ্রেমী দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে এবার বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন, বাংলার তাজমহল, পানাম সিটিসহ কয়েকটি বিনোদন কেন্দ্রে। এসব বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের মধ্যে শিশুদের সংখ্যাই বেশি।

ঈদের ছুটিতে বিনোদনের খোঁজে সোনারগাঁ জাদুঘর, বাংলার তাজমহল ও পানাম সিটিসহ সোনারগাঁয়ের প্রতিটি দর্শনীয় স্থানে বিভিন্ন বয়সী নারী, পুরুষ ও শিশুদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বিশেষ করে দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সোনারগাঁ জাদুঘর ও ঐতিহাসিক পানাম নগরীতে।
দর্শনার্থীদের ভিড় সামলাতে প্রত্নতত্ত্ব কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে। দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বাড়তি নিরাপত্তা।

এদিকে পানাম নগরী ও জাদুঘরসহ কয়েকটি বিনোদন কেন্দ্রে ঘুরতে আসা দর্শনার্থীদের চাপে বিনোদন কেন্দ্রের আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে গাড়ি ছেড়ে হেঁটে দর্শনার্থীরা বিনোদন কেন্দ্রে ছুটছে।

সোনারগাঁ জাদুঘর, পানাম নগরী, বাংলার তাজমহল ও জ্যোতিবসুর বাড়িতে ঘুরে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ের চিত্র লক্ষ্য করা গেছে। এ ছাড়া সোনারগাঁয়ের গিয়াস উদ্দিন আযম শাহের মাজার, লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম, কাইক্কারটেক ব্রিজ ও মেঘনা নদীর বৈদ্যেরবাজার ঘাটে বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটে।

সারা দেশ থেকে আসা হাজারো দর্শনার্থীর ভিড়ে প্রতিটি বিনোদন কেন্দ্রের সড়কগুলোতে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। করোনার কারণে দীর্ঘদিন ঘরবন্দি মানুষের আনন্দের কোনো কমতি ছিল না। তবে সব কিছু ছাপিয়ে শেষ পর্যন্ত পরিবার-পরিজন নিয়ে নির্মল প্রকৃতির সঙ্গে কিছু সময় আনন্দে কাটিয়ে খুশি আগত দর্শনার্থীরা।

এ ব্যাপারে পানাম নগরীর দায়িত্বে থাকা বুকিং সহকারী মঞ্জুর হোসেন জানান, আজ আশানুরূপ দর্শনার্থীদের সমাগম হয়েছে। দেশি-বিদেশি পর্যটকসহ প্রায় ছয় হাজার দর্শনার্থী পানাম নগরীর আদিরূপ উপভোগ করে।

এদিকে দর্শনার্থীদের নিরাপত্তায় কাজ করে যাচ্ছেন ট্যুরিস্ট পুলিশ নারায়নগঞ্জ জোন। আর পুলিশের এমন নিরাপত্তা পেয়ে খুব খুশি দর্শনার্থীরা ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © 2019
Design by Raytahost