রাজশাহী মহানগরীতে ৯৫ লিটার অবৈধ মজুদ তেল জব্দ

জুয়েল আহমেদ :
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৪৯ বার পঠিত

রাজশাহী মহানগরীতে ৯৫ লিটার অবৈধ মজুদ তেল জব্দ

জুয়েল আহমেদ :

রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ৯৫ লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার দুপুরে (১৪ মে) মহানগরীর পাঠানপাড়া মুক্তমঞ্চ সংলগ্ন উম্মেদ আলী এন্ড সন্স নামের একটি কনফেকশনারীর দোকানে নিয়মিত বাজার অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

এসময় দোকাটির ডিসপ্লেতে কোন ভোজ্য তেল পাওয়া না গেলেও তাদের গোডাউনে এক ও দুই লিটারের মোট ৯৫ লিটার বোতলজাত সয়াবিন খুঁজে পাওয়া যায়।

তেলগুলো জব্দ করার পর তা স্থানীয় ভোক্তাদের মাঝে বোতলের গায়ে লেখা দামে তাৎক্ষনিক বিক্রির ব্যকস্থা করা হয়। এছাড়া অবৈধ মজুদের দায়ে দোকানি রমজান আলীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপর দিকে দুুপুরে নগরীর তেরখাদিয়া এলাকায় অভিযান চালিয়ে সানোয়ার ভ্যারাইটি স্টোর থেকে ৪৫ লিটার মজুদকৃত তেল উদ্ধার করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। একই সাথে এই দোকানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারি পরিচালক হাসান আল মারুফ বলেন, অবৈধ ভাবে মজুতকৃত সয়াবিন তেল পূর্বের দামে কেনা ছিলো। তেলগুলো বিক্রি না করে অসৎ উদ্দেশ্যে মজুদ করে রাখা হয়েছিলো। আমরা গোপনে সংবাদ পেয়ে তেল উদ্ধার করে সাধারণ ভোক্তার মাঝে বিক্রি করে দিয়েছি। এতে সাধারণ জনগণ স্বস্থি প্রকাশ করেছে বলে জানান। এই অভিযান আগামীতে অব্যাহত থাকবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর