বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ঊদ্দেশ্যে এবি পার্টির শুভেচ্ছা :

মারুফ সরকার
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
  • ২৩৮ বার পঠিত

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ঊদ্দেশ্যে এবি পার্টির শুভেচ্ছা :

 

মারুফ সরকার ,ঢাকা :

শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন এবি পার্টির আহবায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মন্জু। এ উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল বোদ্ধাধর্মাবলম্বীদের অভিনন্দন জানান তিনি। রবিবার (১৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান।

তারা বলেন, আজ বৌদ্ধ ধর্মীবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা।বৌদ্ধ ও হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে এদিন যুবরাজ সিদ্ধার্থ গৌতম বর্তমান নেপালের লুম্বিনিতে জন্মেছিলেন। এ বছর গৌতম বুদ্ধের ২,৫৮৪ তম জন্মবার্ষিকী। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৈদিক সাহিত্য অনুসারে গৌতম বুদ্ধ হলেন ভগবান বিষ্ণুর অবতার এবং তিনি এই পৃথিবীতে সমস্ত জীবের প্রতি অহিংসা ও শান্তির বার্তা শেখাতে এসেছিলেন। আড়াই হাজার বছর আগে বোধি জ্ঞান লাভ করার পর গৌতম বুদ্ধ তাঁর শিষ্যদের মধ্যে যে ধর্ম প্রচার করেছিলেন, তাই বৌদ্ধ ধর্ম নামে দুনিয়াতে পরিচিত।

বাংলাদেশ আবহমানকাল থেকেই সম্প্রদায় নিরপেক্ষ ও সামাজিকভাবে বৈচিত্র্যময় দেশ। এখানে নানা ধর্ম-মত-পথের মানুষ সহাবস্থান করছে যুগের পর যুগ; বিভিন্ন ধর্মীয় উৎসবে পরস্পরের সাথে শুভেচ্ছা বিনিময় ও আনন্দ ভাগ করে নেওয়া আমাদের বাঙালীয়ানার অংশ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর