1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বিদ্যুৎস্পৃষ্টে রাজগঞ্জের চালুয়াহাটি ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য মশিউর রহমানের মৃত্যু টাঙ্গাইল জেলায় সার্কেল অফিসার হিসেবে প্রথম স্হান অর্জন করলেন মধুপুর সার্কেল অফিসার রাণীশংকৈলে সপ্তাহব্যাপি ৩১ তম বৈশাখী মেলার উদ্বোধন দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের প্রবাসী সমাজ কল্যান পরিষদ ইউ এ ই এর উদ্যোগে আয়োজিত ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে। আদালত থেকে পালানোর সময় চাকলা গ্রামের সাইফুল আটক রাণীশংকৈলে কুলিক নদীতে গোসল করতে গিয়ে দুই শিশুর মৃত্যু বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত কচুয়ায় অসহায় বীর মুক্তিযোদ্ধাদের আর্থিক সহযোগিতা প্রদান

বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

  • আপডেট টাইম : সোমবার, ১৬ মে, ২০২২
  • ১০৪ বার পঠিত

বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

“শেখ হাসিনার দর্শন কৃষকের উন্নয়ন” এই প্রতিপাদ্যকে আসনে রেখে দিনাজপুরের বিরামপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ মে) বিকেলে চরকাই এলএসডি চত্তরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিকছন চন্দ্র পাল,খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান, চরকাই খাদ্য গুদামের (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এআরএম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, সিনিয়র সাংবাদিক হাফিজ উদ্দিন সরকার, উপজেলা চাউলকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, মিলার রবিউল ইসলাম, হাসানুজ্জামান হাসানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য। দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ব্যবসায়ীদেরকে তাদের ধান-চাল সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান তিনি।

এর আগে বিকেলে উপজেলা সংগ্রহ ও মিনিটরিং কমিটি বিরামপুর, দিনাজপুরের আয়োজনে উপজেলা কনফারেন্স সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ও কৃষক নির্বাচনের উম্মুক্ত লটারীর শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

জানতে চাইলে, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান বলেন, পৌরসভা ও প্রত্যেক ইউনিয়নে ধানের ফলন অনুয়ায়ী ৭টি ইউনিয়নে মোট ২১২৩ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে পৌরসভায় ২৩৬ মেট্টিকটন, ৭৯ জন কৃষক বাচাই করা হয়েছে, মুকুন্দপুর ইউনিয়নে ১১৯ মেট্রিকটন, ৪০ জন কৃষক বাচাই করা হয়েছে, কাটলা ইউনিয়নে ১৬৩ মেট্টিকটন, ৫৪ জন কৃষক বাচাই করা হয়েছে, খাঁনপুর ইউনিয়নে ৩৭৪ মেট্টিকটন, ১২৫ জন কৃষক বাচাই করা হয়েছে, দিওড় ইউনিয়নে ৩৬৭ মেট্টিকটন,১২২ জন কৃষক বাচাই করা হয়েছে,বিনাইল ইউনিয়নে ৪০২ মেট্টিকটন, ১৩৪ জন কৃষক বাচাই করা হয়েছে, জোতবানী ইউনিয়নে ৩৬৪ মেট্টিকটন ১২১ জন কৃষক বাচাই করা হয়েছে এবং পলিপ্রয়াগপুর ইউনিয়নে ৯৬ মেট্টিকটন ৩২ জন কৃষক বাচাই করা হয়েছে। তিনি আরো বলেন, প্রত্যেক কার্ডধারী কৃষকের কাছ থেকে ৩ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © 2019
Design by Raytahost