পদ্মা সেতু উদ্বোধন, খুলে গেল স্বপ্নের দুয়ার

মারুফ সরকার,ঢাকা:
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ১৫ বার পঠিত

পদ্মা সেতু উদ্বোধন, খুলে গেল স্বপ্নের দুয়ার

মারুফ সরকার,ঢাকা:

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় যোগাযোগ প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যার মধ্যে দিয়ে খুলে গেল দখিনা দুয়ার।

 

শনিবার (২৫ জুন) দুপুরে মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেন। এদিন বেলা ১১টা ৫৯ মিনিটে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে যানবাহন চলাচলের জন্য বহুল প্রত্যাশিত ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। তিনি সেখানে মোনাজাতে অংশ নেন। স্বপ্নে এই সেতু রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সাথে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে।

 

এর আগে, হেলিকপ্টারে করে সেখানে আয়োজিত সুধী সমাবেশস্থলে পৌঁছান তিনি। সমাবেশে তিনি বক্তব্য দেন।

 

এরপর নিজ হাতে মাওয়া প্রান্তে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পদ্মা সেতুতে প্রথমবারে মত টোল আদায় হল। শনিবার (২৫ জুন) মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সুধী সমাবেশে বক্তব্য শেষে মাওয়া প্রান্তে টোল দিয়ে পদ্মা সেতু প্রান্তে প্রবেশ করেন।

 

সমাবেশ মঞ্চে শেখ হাসিনার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।

 

সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

 

সমাবেশে বক্তৃতা শেষে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও বিশেষ সিলমোহর উন্মোচন করেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর