বিরামপুর পৌরসভার বাজেট ঘোষণা অনাকান্তির কন্ঠ ডটকম

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৮০ বার পঠিত

বিরামপুর পৌরসভার বাজেট ঘোষণা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-

দিনাজপুর জেলার প্রথম শ্রেণীর বিরামপুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ-বছরের ৪৯ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৬শত ৩ টাকার নতুন কোন কর আরোপ ছাড়াই প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০জুন) বিকেল ৫ টায় পৌরসভার কনফারেন্স সভাকক্ষে এই বাজেট ঘোষণা করেন, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী।

বিরামপুর পৌরসভা আয়োজিত উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্যালেন মেয়র আব্দুল আজাদ মন্ডল, বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক,থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, থানার পুলিশ পরির্দশক (তদন্ত) নওয়াবুর রহমান, সাবেক ডিপুটি কমান্ড বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন,সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মশিহুর রহমান, পৌর নির্বাহী কর্মকর্তা সেরাফুল ইসলাম, নিবার্হী প্রকৌশলী ফয়জুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সহকারী হিসাবরক্ষক রায়হান কবির চপল প্রমুখ।

এসময় পৌর পরিষদের কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণসহ শিক্ষক, সুধীজন, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা শেষে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বলেন, ২০২১ সালের ১৬ই জানুয়ারী নির্বাচনে নির্বাচিত হয়ে ৭ই ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করি। দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য শিবলী সাদিকের দিক-নির্দেশনায় আমি ও আমার পরিষদ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং বিরামপুর পৌরসভাকে আধুনিক, উন্নত, বাসযোগ্য, পরিষ্কার পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করছি। তিনি আরো বলেন, এ বাজেট জনবান্ধব ও উন্নয়নের বাজেট। এজন্য বিরামপুর পৌরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্যকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরো বলেন, ২০২২-২০২৩ অর্থ-বছরের বাজেটে নতুন কোন কর আরোপ ছাড়াই রাস্তা-ঘাট, ড্রেন,পানি ও বিদ্যুৎ লাইন, মাদক প্রতিরোধ, নারী উন্নয়ন, দারিদ্র বিমোচন, বাল্যবিবাহ প্রতিরোধ এবং নগর অবকাঠামো নির্মাণসহ নাগরিক সুবিধা বৃদ্ধির বিভিন্ন উন্নয়ন কাজকে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর