শিবগঞ্জে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মতবিনিময় সভা

মো মিজানুর রহমান চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৩৯ বার পঠিত

শিবগঞ্জে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মতবিনিময় সভা

মো মিজানুর রহমান
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মতবিনিময় সভা হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে উপজেলা সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শিউলী বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।
সভায় উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে আসন্ন পবিত্র ঈদুল আযহা উদ্যাপন ও পশু কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা, স্থানীয় পর্যায়ে চামড়া সংরক্ষণ ও উপজেলায় ঈদ জামাতের বিষয়ে আলোচনা করা হয়। ঈদের নামাজ ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক মাস্ক ব্যবহার নিশ্চিত করা, সামাজিক দুরত্ব বজায় রাখা, নিজস্ব জায়নামাজ সঙ্গে নেওয়ার কথাও আলোচনা হয়। জেলা প্রশাসক বলেন- যারা এতিম বা যারা চামড়ার হকদার তারা যেন বঞ্চিত না হয় সেজন্য চামড়ার যত্ন নিতে হবে। তিনি আরও বলেন, পরিবেশ যেন দূষিত না হয় সে জন্য রাস্তার ওপর কোরবানির পশু জবাই করা যাবে না এবং বর্জ্য দ্রুত সময়ের মধ্যে সরিয়ে ফেলতে হবে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর