এ বাবুলের পরিচালনায় পূজার গানে অরূপরতন চৌধুরী

মারুফ সরকার:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫ বার পঠিত

মারুফ সরকার:

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গা পূজা। এই পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দূর্গার আগমণী বার্তা। দুর্গামন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন দেবীর স্বরূপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দূর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলোর সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে। তবে দূর্গা পূজোর আগেই পূজো পূজো গন্ধ যেন শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজোয় ঘেরা আামেজ। দূর্গা পূজার একটি আগমনী গান `পুজো আসে’।

এবারের পূজোয় এই শিরোনামের গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে ফুটিয়ে তুলে কন্ঠ দিয়েছেন বীর মুক্তিযুদ্ধা ডক্টর অরূপরতন চৌধুরী। গানটির সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গানটির কথা লিখেছেন প্রসেনজিৎ পূজা ওঝা। কোরিওগ্রাফিতে ছিলেন শাকিল ও ভিডিওগ্রাফিতে ছিলেন সানি খান। গানটির ভিডিও নির্মাণ করেছেন এ বাবুল এবং তার সহকারি ছিলেন নিলয়। গানটিতে মডেল হয়েছেন শান্তা পাল,রিয়া বর্মন, রাইসা, আরাফাত, দেবদীপএবং এক ঝাঁক নৃত্যশিল্পী।

অরূপরতন চৌধুরী জানান, গানটির মিউজিক ভিডিওর শুটিং হয়েছে ডাকেশ্বরী জাতীয় মন্দিরে। ওখানে পরিচালক এ বাবুল দূর্গা পূজা মন্ডপে বিভিন্ন ভাবে সেট ফেলে ব্যয়বহুল এই মিউজিক ভিডিওটির শুটিং করেছেন। তাছাড়া তিনি অনেক যত্ন নিয়ে কাজটি করেছেন। গানটির ভিডিওতে উনি দারুনভাবে দূর্গা পূজোর আবহ ফুটিয়ে তুলেছেন। আশা করছি সবার ভালো লাগবে।

এ বাবুল জানিয়েছেন, দূর্গাপূজা একটি অন্যতম উৎসব। এই ব্যাপারটি মাথায় রেখেই মানুষের আনন্দ খানিক বাড়িয়ে দেওয়ার জন্যই সুন্দর করে গানটির ভিডিও করার চেষ্টা করেছি। আমার বিশ্বাস ভিডিওটিও বেশ সুন্দর হয়েছে। আশা করছি সবাই গানটি উপভোগ করবেন। জানাগেছে, ২৭ সেপ্টেম্বর সংগীতার ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পাবে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর