সাভারের চাঁদা না পেয়ে গোডাউন দখল করলেন আ’লীগ নেতা

ঢাকা জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ২৫ বার পঠিত

ঢাকা জেলা প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় ৫ লক্ষ টাকা চাঁদা না পেয়ে বেআইনিভাবে ব্যবসায়ীর জমি ও গোডাউন দখলের অভিযোগ উঠেছে। এ আশুলিয়া থানা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওমর ফারুকসহ তার সহযোগিতার বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা (মামলা নাম্বার-৩৪) দায়ের করেছেন ভুক্তভোগী আব্দুল আহাদ।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক ইমদাদুল হক। এর আগে বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের কাইচাবাড়ি আহাদনগর এলাকায় গোডাউন দখল করে মালিককে মারধর ও চাঁদা না পেয়ে নির্যাতনের ঘটনা ঘটে। পরে ভুক্তভোগীর দায়ের করা লিখিত অভিযোগটি এজাহার হিসেবে মামলায় নথিভুক্ত করা হয়।

মামলার আসামিরা হলেন- রৌশন আলম আলম (৫৪), তার ভাই থানা আওয়ামী লীগ নেতা ওমর ফারুক (৪৫), মো. জাহিদ (২৮), পাভেল (২৭) সাদ্দাম (৩০), আবুল (৩০) সহ অজ্ঞাত কয়েকজন।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালে গোডাউন ভাড়া নিয়ে ব্যবসা শুরু করেন আওয়ামী লীগ নেতা ওমর ফারুকের ভাই রৌশন আলম। ২০১৯ সালে নতুন চুক্তিতে ২০ হাজার টাকা মাসিক ভাড়ায় সেখানে ঝুটের ব্যবসা শুরু করেন ওমর ফারুক ও তার সহযোগীরা। পরে চলতি বছরের ফেব্রুয়ারী মাস থেকে ভাড়া পরিশোধে টালবাহানা করে গোডাউন ও সেই জমি নিজেদের বলে দাবি করেন আসামিরা। এর প্রতিবাদ করলে গোডাউনের মালিক আব্দুল আহাদকে আটকে রেখে নির্যাতন ও আসামিরা তার কাছে উল্টো ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন।

ভুক্তভোগীর ছেলে শফিউল্লাহ বলেন, আমাদের গোডাউন দখল করে উল্টো আমার বাবাকে কয়েকবার মারধর করেছে আসামিরা। আসামিরা এখনো গ্রেপ্তার না হওয়ায় ভয়ে বাড়ি থেকে বের হতে পারছেন না বলে জানান তিনি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক জানান, মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর