সাভারে এসিল্যান্ডকে ছিনতাইকারীর ছুরিকাঘাত

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধিঃ

সাভারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে পটুয়াখালীর কলাপাড়ার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু বক্কর সিদ্দিক। আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের সিঅ্যান্ডবি সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সাভার মডেল থানা পুলিশ।

রাত নেমে আসলেই ওই এলাকা ছিনতাইয়ের হট স্পট হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

এসিল্যান্ড আবু বকর সিদ্দিক টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার হাকুড়া গ্রামের কামাল উদ্দিনের ছেলে। তিনি সাভারের লাইভস্টক একাডেমিতে সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট বিষয়ে প্রশিক্ষণার্থী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ বলছে, সাভারের সিএনবি এলাকায় সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তাদের নিয়ে সার্ভে এন্ড সেটেলমেন্ট বিষয়ক প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। সেখানে প্রশিক্ষণ নিতে আসেন আবু বকর সিদ্দিক। গতকাল রাতে তিনি ব্যক্তিগত কাজে সাভার থেকে একটি গাড়িতে করে সিএনবি এলাকায় ক্যাম্পে যাওয়ার জন্য নামেন। এসময় একদল অস্ত্রধারী ছিনতাইকারী তাকে আক্রমণ করে। ছিনতাইকারীরা উপর্যুপরি ছুরিকাঘাত করে সঙ্গে থাকা নগদ টাকা পয়সা ও মোবাইল ফোন লুটপাট করে তাকে মৃত ভেবে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা জানিয়েছে তার অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয়রা জানায়, ঢাকা আরিচা মহাসড়কের দুই পাশে আইল্যান্ড দেওয়ায় ছিনতাইকারীদের সংখ্যা বেড়ে গেছে। রাতের আধারে ছিনতাইকারীরা ফুট ওভার ব্রীজের উপরে ওৎ পেতে থাকে রাতে কোন ব্যক্তি বাসষ্ট্যান্ডে নামলে ফুট ওভার ব্রীজ ছাড়া পারাপার হতে পারে না তাই ওভার ব্রীজের উপরে ওঠলেই ছিনতাইয়ের কবলে পড়তে হচ্ছে। এতে করে অনেকের মূল্যবান জিনিস পত্র লুটের পাশাপাশি জীবনও চলে যাচ্ছে।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ছিনতাকারীদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর