বাংলাদেশ রিপোর্টাস ইউনিটির সদস্য হলেন এস ডি স্বপন-অনাকান্তির কন্ঠ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৩৩ বার পঠিত

সংযুক্ত আরব আমিরাতের ঐতিহাসিক একটি সাফল্যে ও প্রবাসি বাংলাদেশি সাংবাদিকদের একটি প্রানের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি(ইউএই)।

বাংলাদেশের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশীদের বিশ্বাসের একটি আস্থা ও অহংকার তৈরী করেছেন প্রবাসী সাংবাদিক বৃন্দরা,প্রবাসের কর্মময় ব্যস্ত সময় কাটিয়ে দেশে উন্নয়নের সংবাদ ও প্রবাসি বাংলাদেশিদের সংবাদ প্রচারে অঙ্গীকারবদ্ধ।

সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশি সকল কমিউনিটিকে বিশ্বের কাছে ইতিবাচকভাবে পরিচিতি ও উপস্থাপনা করাই প্রবাসি বাংলাদেশি গণমাধ্যম কর্মীদের লক্ষ্য।

বাংলাদেশ রিপোর্টাস ইউনিটিতে যুক্ত হলেন এস ডি স্বপন,তিনি দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার সাথে সম্পৃক্ত। সংযুক্ত আরব আমিরাতের আলোচিত সংগঠন বাংলাদেশ রিপোর্টাস ইউনিটির সদস্য করায় বাংলাদেশ রিপোর্টাস ইউনিটিকে অসংখ্য ধন্যবাদ জানান।
এসময় উপস্থিতি ছিলেন সংগঠনের ইউএই’র সভাপতি- সিরাজুল হক(SATV)সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি) সাংগঠনিক সম্পাদক-শামসুর রহমান সোহেল, (বাংলাভিশন সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি),প্রচার সম্পাদক-সাগর দেবনাথ(আরব বাংলা টিভি) সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসয়ম এস ডি স্বপন বলেন বাংলাদেশ রিপোর্টাস ইউনিটি একটি অরাজনৈতিক সংগঠন প্রবাসি বাংলাদেশি সকল মানুষের কথা বলে,তিনি আরও বলেন এই সংগঠনের সাথে সম্পৃক্ত হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

এস ডি স্বপন চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা ৫নং ইউনিয়নের বাসিন্দা,তিনি দীর্ঘদিন প্রবাসে থেকে ও সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তিনি বেশ কিছু পত্রিকায় কর্মরত রয়েছেন।সাপ্তাহিক মানব খবরের পএিকায় সহকারী সম্পাদক,অনলাইন অনাকান্তির কন্ঠের সম্পাদক,জাগো কন্ঠের স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন,এছাড়াও তিনি বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ( বনেক)এর তথ্য ও বিষয়ক সম্পাদক,চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার সংগঠন এর আন্তর্জাতিক বিষয় সম্পাদক হিসাবে কাজ করে আসছেন। রাজনৈতিক মাঠে ও পরিচিতি আছে,।

এস ডি স্বপন দৈনিক বাংলার অধিকারের একটি সাক্ষাতকারে বলেন,সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের কল্যানে কাজ করছি,সকল প্রবাসী ও বাংলাদেশীদের বিশ্বাস,অর্জনের ও সফলতার পাশাপাশি বিশেষ সফলতার বিষয় গুলো তুলে ধরার চেষ্টা করছি।

বাংলাদেশ রিপোর্টাস ইউনিটি একটি গণমাধ্যম কর্মীদের সংগঠন। বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র নবনির্বাচিত সম্মানিত সদস্য পদে নির্বাচিত হওয়ায় উপদেষ্টা ও উপদেষ্টা মন্ডলীর সদস্য সহ সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর