বাগমারায় বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান রঞ্জু গ্রেফতার

বাগমারা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ৮৪ বার পঠিত

বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারার গনিপুর ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহবায়ক এ্যাডভোকেট মনিরুজ্জামান মঞ্জু (৫৬) কে গ্রেফতার করছে থানা পুলিশ। বুধবার (৩০নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স কর্মশালার শেষ দিন সমাপনী অনুষ্ঠানে উপজেলা সদর ভবানীগঞ্জ যাবার পথে দেউলিয়া বাসস্ট্যান্ড হতে তাকে গ্রেফতার করা হয়।পুলিশের জানায়, আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদি দলের রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে এলাকায় বিশৃংখলা সৃষ্টি ও সরকারের ভামূর্তি ক্ষুন্ন করার অভিযোগে দায়েরকৃত মামলায় চেয়ারম্যান রঞ্জু কে গ্রেফতার করা হয়েছে।চেয়ারম্যান রঞ্জু গ্রেফতারের পর পর এলাকার বিভিন্ন সড়কে পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়নে সাধারণের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।
এদিকে রঞ্জুু চেয়ারম্যানকে গ্রেফতার করার পর উপজেলায় আগত ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স কর্মশালায় উপস্থিতির আগে বিএনপি সমর্থিত ৫জন চেয়ারম্যান স্থান ত্যাগ করে পালিয়ে যায়।
এর আগে গত ১৯ নভেম্বর বাগমারায় বিএনপির ও অঙ্গ সংগঠনের ২০০ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।ওই মামলায় ভবানীগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান বল্টুসহ সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০জনকে আসামি করা হয়।
বাগমারা থানার ওসি রবিউল ইসলাম বলেন,ওই মামলায় এজাহার নামীয় আসামী হিসাবে বিএনপি নেতা মনিরুজ্জমান রঞ্জুকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া আগামী ৪ ডিসেম্বর কৃষক লীগের রাজশাহী শাখার সম্মেলনে বাগমারায় অনুষ্ঠিত হবে।কোন বিশৃঙ্খলা যাতে না ঘটে তার জন্য পুলিশ বিভিন্ন পয়েন্টে দেয়া হয়েছে।এতে ভীতসন্ত্রস্থ হবার কোন কারণ নেই বলে জানান তিনি।
এদিকে ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মনিরুজ্জামান রঞ্জুকে গ্রেফতারের প্রতিবাদে ভবানীগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান বল্টুর নেতৃত্বে সন্ধ্যার পর ভবানীগঞ্জ বাজার এলাকায় একটি ঝটিকা মিছিল বের হয

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরো খবর