1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

সাংবাদিকতায় সম্মাননা পদক পেলেন মোজাম্মেল হোসেন বাবু বিশেষ অবদান রাখায়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ১১৩ বার পঠিত

তন্ময় দেবনাথ রাজশাহী জেলা প্রতিনিধি 

“স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা এবং গণমাধ্যম কর্মীদের করণীয়” মানবিক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় গুণিজন সম্মাননা পদক পেলেন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার মফস্বল সম্পাদক সাংবাদিক মোঃ মোজাম্মেল হোসেন বাবু।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমান এর সভাপতিত্বে আলোচনা সভা, গুণিজন সন্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয় রাজধানীর মিরপুর বিশ্ব বিদ্যালয় কলেজ হলরুমে, ঢাকা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের অধিকার মর্যাদা রক্ষায় রাষ্টের ৪র্থ স্তম্ভ হিসাবে প্রেস কাউন্সিল আইন তৈরী করে গেছেন। সাংবাদিকদের বৃহত্তর ঐক্য গড়ার লক্ষ্যে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন’২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী থেকে সাংবাদিকদের অধিকার আদায়ের লক্ষে কাজ করে চলছে। সাংবাদিকরাই রাষ্ট্রের ১ম সারির যোদ্ধা। প্রতিনিয়ত জীবন বাজি রেখে সকল অপরাধের বিরুদ্ধে কলম চালিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এসময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু পরিষদের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড রাজশাহী জেলা আহ্বায়ক,দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ, মাতৃজগত টিভিতে কর্মরত। দৈনিক মাতৃজগত পত্রিকা’র মফস্বল সম্পাদক মোঃ মোজাম্মেল হোসেন বাবু।

অনুষ্ঠানের উদ্বোধক বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সভাপতি ও এশিয়ান টেলিভিশন, এশিয়ান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশীদ (সিএইচপি) এর হাত থেকে তিনি এই সম্মাননা পদক গ্রহণ করেন।

এ বিষয়ে সাংবাদিক মোঃ মোজাম্মেল হোসেন বাবু এর সাথে গণমাধ্যম কর্মীরা যোগাযোগ করলে তিনি অনুভূতি ব্যক্ত করে বলেন, দীর্ঘদিন যাবত
সাংবাদিকতা আমার পেশা নয় এটা আমার নেশা, এই নেশা থেকেই আমি সমাজের অবহেলিত নির্যাতিত নিপিড়ীত মানুষের কথা সংবাদপত্রে লিখি ও সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

শুধুমাত্র অভিজ্ঞ হলেই হবে না, অভিজ্ঞতার চেয়েও যথাসময়ে অর্জিত জ্ঞানের সঠিক প্রয়োগ করতে পারাই সাংবাদিক জীবনে সাফল্য বয়ে আনে।

সাংবাদিকতা হল বিভিন্ন ঘটনাবলী, বিষয়, ধারণা, ও মানুষ সম্পর্কিত প্রতিবেদন তৈরি ও পরিবেশন, যা উক্ত দিনের প্রধান সংবাদ এবং তা সমাজে প্রভাব বিস্তার করে।

সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ থেকে সমাজের জন্যে কাজ করা আমার সাংবাদিকতার অন্যতম লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণে চেষ্টা করেছি সততা ও ন্যায়ের পক্ষে কলম চালিয়ে যেতে। আজ তার মুল্যায়ন পেলাম, এতে আমি অনেক আনন্দিত।

আমাকে সম্মাননা পদক দেওয়ার জন্য, আমি মাতৃজগত পরিবারের অভিভাবক জনাব খান সেলিম রহমান ও পত্রিকা প্রকাশের সাথে সংযুক্ত সকলের নিকট চীর কৃতজ্ঞ।

সংবাদ করার মত তথ্য সংগ্রহ করতে এবং জনগণের কাছে প্রচার করতে ব্যবহৃত হয়। সাংবাদিকতার যথোপযুক্ত নিয়মের ধারণা ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন রকম হয়ে থাকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

All rights reserved © 2019
Design by Raytahost