1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মধুপুরে মোটর সাইকেল ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ২ রাণীশংকৈলে প্রতিবন্ধী স্কুলে বিশেষ অনুষ্ঠান সদর উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ ভাইস, চেয়ারম্যান পদে সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী মোঃ ফারুক হোসাইন (মাষ্টার) অবশেষে সাংস্কৃতিক কর্মীদের প্রাণের দাবি রাণীশংকৈলে মুক্ত মঞ্চের উদ্বোধন রাণীশংকৈলে সড়কে প্রাণ গেল বৃদ্ধার রাজারহাট উপজেলায় হায়ার এন্ড ট্রেইন প্রোগ্রাম- এর উদ্বোধন অনুষ্ঠিত সরকার বিরোধি আন্দোলনে চরম ব্যার্থ কমিটি বানিজ্যে মগ্ন শিরিনে ডুবছে বরিশাল বিএনপি সরকার বিরোধি আন্দোলনে চরম ব্যার্থ কমিটি বানিজ্যে মগ্ন শিরিনে ডুবছে বরিশাল বিএনপি। নান্দাইলে নিরীহ ব্যাক্তির দোকানপাটে প্রতিপক্ষের হামলা ॥ লক্ষাধিক টাকা ছিনতাই ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন চাঁদপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন

বগুড়ায় দুইটি আসনের উপ-নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএমসহ নানা সরঞ্জাম!!

  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৭ বার পঠিত

মিরু হাসান বগুড়া জেলা সংবাদদাতা

 

রাত পোহালেই বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন। ভোট সুষ্ঠুভাবে শেষ করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমসহ ভোটের নানা সরঞ্জাম পাঠানো হচ্ছে কেন্দ্রে কেন্দ্রে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে সরঞ্জামাদি সকাল ১১ টার দিকে শহরের পৌর উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিক বিতরণ শুরু করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম। এসময় তিনি গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ আপনারা দেখেছেন। আমরা চেষ্টা করছি শান্তিপূর্ণভাবে অবাধ,সুষ্ঠ ও গ্রগণযোগ্য নির্বাচন বগুড়াবাসীকে উপহার দিতে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স ইতিমধ্যে কাজ শুরু করেছে। বগুড়াবাসী নান্দনিক ভাবে নির্বিঘ্নে ভোট দিবেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ থাকবে ৪২টি। এই আসনে মোট প্রিসাইডিং কর্মকর্তা থাকবে ১১২ জন। সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৭৭৭ এবং পোলিং অফিসার থাকবে ১ হাজার ৫৫৪ জন।
আর বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোট কেন্দ্র হবে ১৪৩টি ও কক্ষ থাকবে ১ হাজার ১৭টি। এ আসনে ১৪৩ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১ হাজার ১৭ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৩৪ জন পোলিং কর্মকর্তা নির্বাচনে থাকবেন। গত বছরের ১০ ডিসেম্বর বিকেলে রাজধানীর গোলাপবাগে ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপির দলীয় সাতজন এমপির পদত্যাগ ঘোষণা আসে। পরদিন ১১ বিএনপির ছয়জন সংসদ সদস্য স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। একজন দেশের বাইরে ছিলেন। তিনি পরে জমা দেন পদত্যাগপত্র। এই সাত সংসদ সদস্যের মধ্যে রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসনের। বাকি ছয়টি আসনে হচ্ছে উপনির্বাচন।

বগুড়ার এই দুইটি আসনে মোট ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বগুড়া-৪ আসনে ছয়জন এবং বগুড়া-৬ আসনে ১১জন প্রার্থী আছেন। ঘোষিত তফসীল অনুযায়ী- শূন্য হওয়া আসনগুলোয় নির্বাচন হবে আগামী ১ ফেব্রুয়ারি বুধবার। সবকটি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

দুটি আসনের নির্বাচনে প্রার্থীরা হলেন-বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে নির্বাচনে ১৪ দলীয় মনোনীত প্রার্থী জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম রেজাউল করিম তানসেন (মশাল), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শাহীন মোস্তফা কামাল ফারুক (লাঙ্গল), জাকের পার্টির মনোনীত প্রার্থী আব্দুর রশিদ সরদার (গোলাপ ফুল), বাংলাদেশ কংগ্রেস পার্টির তাজ উদ্দিন মন্ডল (ডাব). স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা), মুশফিকুর রহমান কাজল (ট্রাক), কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুড়াল), অ্যাডভোকেট ইলিয়াস আলী মন্ডল (কলার ছড়ি) ও গোলাম মোস্তফা (দালান) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান রিপু (নৌকা), জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), জাকের পার্টির মোহাম্মদ ফয়সাল বিন শফিক (গোলাপ ফুল), গণফ্রন্টের আফজাল হোসেন (মাছ), জাতীয় সমাজতান্ত্রিক দলের এমদাদুল হক এমদাদ (মশাল), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ), আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা), আব্দুল মান্নান আকন্দ (ট্রাক), সরকার বাদল (কুড়াল), মুক্তিযোদ্ধা মাছুদার রহমান হেলাল (আপেল) ও রাকিব হাসান (কুমির)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

All rights reserved © 2019
Design by Raytahost