1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম রাণীশংকৈলে ২১০০ কৃষকের মাঝে বিনামূল্যে ধানবীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু বিষাক্ত রাসেল ভাইপার সাপের আতঙ্ক এলাকা বাসী  বাউফলে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ অনুষ্ঠান। কচুয়ায় এক পরিবারের কাছে জিম্মি ২০ পরিবারের শতাধিক মানুষ হয়রানি থেকে মুক্তি পেতে মানববন্ধন দুবাই জয় শ্রীকৃষ্ণ লোকনাথ সেবা সংঘের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহবুব আলমকে সংবর্ধনা প্রদান মতলব উত্তরে গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা রংপুরের প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি শ্রম কল্যাণ কেন্দ্র ও বিজয়ীর ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে

বৈশাখী লাইভে একসাথে সুমি শবনম ও তিমির নন্দী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ৬০ বার পঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষে বৈশাখী টিভি ফোক লাইভে অংশ নেবেন প্রখ্যাত কণ্ঠশিল্পী তিমির নন্দী ও লালন শিল্পী সুমি শবনম। ১১ আগস্ট রাত ৯টা ৩০ মিনিটে সরাসরি পারফর্ম করবেন এই গুণী দুই শিল্পী। আইনুন পুতুলের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন লিটু সোলায়মান। প্যানেল প্রযোজক মামুন আবদুল্লাহ ও রবিউল হাসান প্রধান।

তিমির নন্দী ও সুমি শবনম বলেন, আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা এখনো তিনি আমাদের গাইবার শক্তি দিয়েছেন। দর্শকদের কথা মাথায় রেখে তাদের ভালো লাগা কিছু গান গাইব বৈশাখী টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান বৈশাখী ফোক অনুষ্ঠানে। থাকবে বঙ্গবন্ধুকে নিয়ে বেশ কয়েকটি গান। গানগুলো দর্শকদের ভালো লাগবে বলে আমাদের বিশ্বাস। গানগুলো তাদের ভালো লাগলেই আমরা স্বার্থক।

প্রখ্যাত কণ্ঠশিল্পী তিমির নন্দীর সঙ্গে পারফর্ম করা নিয়ে সুমি শবনম বলেন, এ আমার পরম পাওয়া, সে অনুভূতি বলে বোঝানো যাবেনা। দাদার সাথে গান গাইতে পারাটা ভাগ্যের ব্যাপার। ২০২২ এর জন্য মেরিল প্রথম আলো পুরস্কার জরিপে ‘ভাল্লাগে’ গানটা চুড়ান্ত মনোনয়ন পেয়েছে সুমীর। সে আলোচিত এই শিল্পীর বৃহস্পতি এখন তুঙ্গে। অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজকের শক্ত অবস্থানে এসে দাঁড়িয়েছেন তিনি।

সুমীর জন্ম মেহেরপুর জেলার গাংনী থানার মহেশপুর গ্রামে। গান করেন ছোট বেলা থেকেই। বাবা গান করতেন,বড় তিন ভাই এখনো গানের সাথে জড়িত। আমার গানের হাতেখড়ি মূলত তাদের কাছ থেকেই। এরপর ওস্তাদ রতন সরকার,শেখ জসিম, এবং অসিত কুমার মন্ডলের কাছে গানের তালিম নেন।

সুমী বলেন, আমার প্রথম এলবাম চশমা ‘কিনে দে’। মিল্টন খন্দকারের লেখা এবং সুরে বাজারে আসে ২০০১ সালে। তারপর মোহাম্মদ রফিকউজ্জামান-এর লেখা আলি আকবর রূপু র সুর ও সংগীতে ‘দেহ যন্তর টেলিফোন’ নামে ইত্যাদি অনুষ্ঠানে গান করি। এরপরই সবাই সুমী শবনমকে চিনতে শুরু করে। আর পিছনে ফিরে তাকাতে হয়নি আমাকে। এগিয়ে গেছি দর্শকদের ভালোবাসা নিয়ে। এরপর দুটো লালনের এ্যালবাম করেছিলাম সংগীতার ব্যানারে। সাউন্ডটেকের ব্যানারেও আরো দুই এ্যালবাম বাজারে আসে।

প্রথম সিনেমাতে প্লেব্যাক পরিচালক এ টি এম সামসুজ্জামানের ইবাদত সিনেমায়। ,কথা কবির বকুল,সুর এবং সংগীত আলম খান । এরপর আলাইদ্দিন আলী থেকে শুরু করে অনেকের সুরেই সিনেমাতে প্লেব্যাক করি। তবে পরিচালক হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’ ছবির কথা ভুলব না। মন্জুর এহসান চৌধুরীর কথায়, বাপ্পা মজুমদারের সুর এবং সংগীতে ‘তবু আবার ঘর বাঁধিলাম…’ গানটা ভীষণভাবে আলোচিত হয়।

একুশে টেলিভিশনের ‘ললিতা’ সিরিয়ালের টাইটেল সংটিও ছিল সবার মুখে মুখে। জুয়েল মাহমুদ-এর কথা এবং ফরিদ আহমেদের সুর এবং সংগীতে এ গানটি আমার ভালো রাগা একটি গান। এরপর দীর্ঘ বিরতির পর ‘ভাল্লাগে’ শিরোনামে গান নিয়ে ফিরে আসেন সুমী শবনম। তার ফিরে আসাটা নানা কারণেই তাকে আরো আলোচিত করেছে কারণ এই ‘ভাল্লাগে’ গানটিই মেরিল প্রথম আলো পুরস্কারে চূড়ান্ত মনোয়ন পেয়েছে।

এরপর এই ভাল্লাগে গানের গীতিকার ও সুরকার আকরাম হোসেনের লেখা সজীব দাসের সংগীতে সুমী শবনমের আইলসা লাগে উড়া পাখি, মঙ্গল গ্রহে পলাইয়া যাই প্রকাশিত গানগুলো দারুণভাবে লুফে নিচ্ছে তাবত দর্শক। তারপর কুসংস্কার, তোয়ার লাইসহ আরো অনেক গান গেয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন সুমী শবনম। নিজের স্বপ্নের কথা জানতে চাইলে সুমী শবনম বলেন, আমি স্বপ্ন খুব একটা দেখিনা। শুধু সামনের দিকে এগিয়ে যেতে চাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
All rights reserved © 2019
Design by Raytahost