1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম রাণীশংকৈলে ২১০০ কৃষকের মাঝে বিনামূল্যে ধানবীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু বিষাক্ত রাসেল ভাইপার সাপের আতঙ্ক এলাকা বাসী  বাউফলে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ অনুষ্ঠান। কচুয়ায় এক পরিবারের কাছে জিম্মি ২০ পরিবারের শতাধিক মানুষ হয়রানি থেকে মুক্তি পেতে মানববন্ধন দুবাই জয় শ্রীকৃষ্ণ লোকনাথ সেবা সংঘের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহবুব আলমকে সংবর্ধনা প্রদান মতলব উত্তরে গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা রংপুরের প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি শ্রম কল্যাণ কেন্দ্র ও বিজয়ীর ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে

মধুপুরে ২১ আগস্ট শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৯৬ বার পঠিত

মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ :

 

২০০৪ সালের ২১ অগাস্টে ঢাকায় ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে দোয়া ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে মধুপুর উপজেলা আওয়ামী লীগ।
সোমবার (২১ আগস্ট) সারা দেশের ন্যায় বিকেলে টাঙ্গাইলের মধুপুর উপজেলা আওয়ামী লীগ থানামোড় এলাকায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বাসভবনের সামনে এ কর্মসূচি পালন করেন।
এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনির সভাপতিত্বে উপজেলা ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার সামছুল আরেফিন শরিফ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. ছরোয়ার আলম খান আবু, এসময় তিনি সাংবাদিকদের জানান, দলের নির্দেশনা অনুযায়ী ভয়াল ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও প্রতিবাদ সভার আয়োজন করি কিন্তু আওয়ামীলীগের কিছু পথভ্রষ্ট দুষ্কৃতকারী নেতাকর্মী মঞ্চ ভাংচুর এবং বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি সম্মিলিত ব্যানার ছিড়ে ফেলা সহ অনুষ্ঠানে অংশ নিতে আসা নেতাকর্মীদের উপর পথিমধ্যে হামলা ও প্রায় ১০/১৫টি মোটরসাইকেল ভাংচুর করে। আমরা আবারও নতুন করে ব্যানার ও মঞ্চ তৈরি করে অনুষ্ঠান পরিচালনা করি। তিনি এই বর্বরতম হামলার নিন্দা জানান এবং তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন। দিবসটি উদযাপন উপলক্ষে আরও বক্তব্য রাখেন মির্জাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান আলী তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, বেরীবাইদ ইউপি চেয়ারম্যান মো. জুলহাস উদ্দিন, অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, কুড়ালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আহাম্মদ আলী, আলোকদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কুরবান আলী বি,এস,সি, আলোকদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. দুলাল তালুকদার , মধুপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মো.বাবর আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।
আলোচনা সভায় বক্তারা বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে অতর্কিত গ্রেনেড হামলা চালানো হয়। এতে মারা যান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতাকর্মী।
বক্তারা আরো বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতের বর্বরোচিত হত্যাকান্ডের ধারাবাহিকতা। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে সংগঠনের সভাপতি শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই এ হামলা চালায় ঘাতকচক্র। বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের দ্রুত ফাঁসির রায় কার্যকর এবং পলাতক আসামিদের দেশে ফিরিয়ে আনার দাবি জানান বক্তারা। গ্রেনেড হামলায় নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী অঙ্গ
সংগঠনের নেতাকর্মীগন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
All rights reserved © 2019
Design by Raytahost