1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
আমির খসরু মাহমুদ ও নুরুল হক রিমান্ডে মেধার ভিত্তিতে নিয়োগ পাবেন ৯৩%, মুক্তিযোদ্ধা কোটায় ৫% ও অন্যান্য ২% ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২ ডিএসবি বার্ষিক পরিদর্শনে এসপি মোহাম্মদ সাইফুল ইসলাম পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। কনের ইচ্ছায়’ হেলিকপ্টারে চড়ে বিয়ে লালমনিরহাটের বর রাজশাহী জেলা ডিবির অভিযানে ফেন্সিডিল সহ গ্রেফতার ১ মধুপুরে বনবিভাগ কর্মকর্তাদের সাথে আদিবাসীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালিত আবুধাবিতে বোয়ালখালীর চরণদ্বীপ বাসীর ভালবাসায় সিক্ত হলেন আলহাজ্ব এম ফরিদ আহমেদ (সিএ ফরিদ)

কচুয়ায় রাত পোহালেই এই প্রথম ইভিএম পদ্ধতিতে উপজেলা পরিষদ নির্বাচন চলছে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে হাড্ডা হাড্ডি লড়াই

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৩৩ বার পঠিত

মোঃহারুনুর রশিদ, কচুয়া ॥

 

কচুয়ায় ৪র্থ ধাপে ২৯ মে ইভিএম পদ্ধতিতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। হওয়ার কথা থাকলেও ২৮ মে দুযোর্গপূর্ন আবহাওয়ার কারনে কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ৫ জুন বুধবার কচুয়া উপজেলার এ নির্বাচনে ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১শত ১০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
কচুয়া উপজেলায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায়, ভোটারদের কেন্দ্রে উপস্থিতির উপর জোর দিচ্ছেন সকল প্রার্থীগন। নির্বাচনকে ঘিরে সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীদের চলছে উঠান বৈঠক, গনসংযোগসহ প্রচার প্রচারনায় মুখরিত সমগ্র উপজেলায়। ভোটারদের উদ্ভুদ্ধ করতে প্রচারনায় যোগ হয়েছে মাইকিংয়ের মাধ্যমে আকর্ষনীয় গান ও আনন্দ উল্লাস। কচুয়ায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধীতাকারী ১৫ জন প্রার্থী রয়েছে । চেয়ারম্যান পদে ৬, মহিলা ভাইস চেয়ারম্যান ৬ ও ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্ধন্ধীতা করছেন। তিন পদেই হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনায় নির্বাচনী প্রচারণা চলছে।
চেয়ারম্যান পদে ৬ প্রার্থীরা হলেন দুবারের নির্বাচিত চেয়ারম্যান ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শাহজাহান শিশির (কাপ-পিরিচ), কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আইয়ুব আলী পাটওয়ারী (দোয়াত কলম), কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন (ঘোড়া), বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগের সভাপতি মাহবুব আলম (টেলিফোন), আওয়ামী লীগ নেতা ফয়েজ আহমেদ (আনারস), কচুয়া উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এডভোকেট মো: মাঈন উদ্দিন (লাঙ্গল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। ভোটারদের ধারনা দলীয় প্রতীক বিহীন নির্বাচন হওয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দুবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশিরের সাথে বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও পৌর যুবলীগের সভাপতি যুবলীগ নেতা মাহবুব আলমের হাড্ডা-হাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।
মাহবুব আলম ২শত ৪৩টি গ্রামের সর্বত্রই গণসংযোগ করে প্রচারণায় তরুন ভোটারদের পাশাপাশি বয়স্ক ভোটারদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছেন। আলহাজ্ব মোঃ ফয়েজ আহম্মেদ স্বপন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করে ভালো অবস্থানে ছিলেন। এবারও তিনি উত্তর এলাকার একক প্রার্থী হওয়ায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে জানান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন কর্মী সমর্থকদের নিয়ে প্রচারণায় ব্যস্ত রয়েছেন। তিনি মনে করেন ইভিএমের মাধ্যমে ভোটারগন তাকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন। উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী সমগ্র উপজেলায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি জানান- আমি উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময় আমার সাধ্যানুযায়ী মানুষের সেবা দিয়েছি। ৩০ বছর কচুয়া উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে সকলের সাথে সু-সম্পর্ক রেখে মানষের কল্যানে কাজ করছি। তাই ২৯ তারিখ নির্বাচনে ভোটারগন আমাকে নির্বাচিত করতে ভূল করবে না।
ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আ: জব্বার বাহার (চশমা), কচুয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ শাহজালাল (উড়োজাহাজ) ও সাংবাদিক রাকিবুল হাসান (তালা) প্রতীক নিয়ে প্রতিদ্ধ›দ্ধীতা করছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল জনসমর্থন থাকা সত্বেও তিনি নির্বাচিত হতে পারেনি শাহজালাল প্রধান (উড়োজাহাজ) । তবে এবারের নির্বাচনে শাহজালাল প্রধান এবং সাংবাদিক মোহাম্মদ রাকিবুল হাসানের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার ধারনা করছে ভোটারগন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থী- উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ (বৈদ্যুতিক পাখা), উপজেলা যুব লীগের মহিলা বিষয়ক সম্পাদক পারভীন আক্তার (প্রজাপ্রতি), চাঁদপুর জেলা কৃষক লীগের সদস্য জ্যোৎসনা আক্তার (ফুটবল), উপজেলা যুব ও মহিলা লীগের সাধারন সম্পাদক আমেনা আক্তার (কলস), শ্যামলী বেগম (পদ্ম ফুল) ও কুলসুমা আক্তার (হাঁস) প্রতীক নিয়ে প্রতিদ্ধ›দ্ধীতা করছেন।
উল্লেখ্যঃ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৩০ হাজার ৫ শত ২৫জন। তন্মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৫ শত ৪৬জন। মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৫৭হাজার ৯ শত ৭৮ জন। ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১১০টি কেন্দ্র ভোটাররা ইভিএমে তাদের ভোটধিকার প্রয়োগ করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

All rights reserved © 2019
Design by Raytahost