1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আমির খসরু মাহমুদ ও নুরুল হক রিমান্ডে মেধার ভিত্তিতে নিয়োগ পাবেন ৯৩%, মুক্তিযোদ্ধা কোটায় ৫% ও অন্যান্য ২% ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২ ডিএসবি বার্ষিক পরিদর্শনে এসপি মোহাম্মদ সাইফুল ইসলাম পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। কনের ইচ্ছায়’ হেলিকপ্টারে চড়ে বিয়ে লালমনিরহাটের বর রাজশাহী জেলা ডিবির অভিযানে ফেন্সিডিল সহ গ্রেফতার ১ মধুপুরে বনবিভাগ কর্মকর্তাদের সাথে আদিবাসীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালিত আবুধাবিতে বোয়ালখালীর চরণদ্বীপ বাসীর ভালবাসায় সিক্ত হলেন আলহাজ্ব এম ফরিদ আহমেদ (সিএ ফরিদ)

আরব আমিরাতে বাবা লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান দিবস উদযাপন।

  • আপডেট টাইম : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৬৩ বার পঠিত

 

সনজিত কুমার শীল।

 

ত্রিকালদর্শী মহাযোগী লোকনাথ ব্রহ্মচারী বাবার ১৩৪ তম তিরোধান স্মরণ উৎসব উপলক্ষে আমিরাতের বিভিন্ন মঠ মন্দিরে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে। গত ২ রা জুন গ্রীন সিটি আল আইন লোকনাথ সেবাশ্রম এবং গতকাল ১২নং সানাইয়া মুসাফ্ফাহ সনাতনী গীতা সংঘ নির্মাণাধীন মন্দিরে অনুষ্ঠিত হয়। লোকনাথ বাবার তিরোধান দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে লোকনাথ বাবার বাল্যভোগ নিবেদন, লোকনাথ বাবার পূজা ও রাজভোগ, পুষ্পাঞ্জলি এবং মহাপ্রসাদ বিতরণ, বাবা লোকনাথের লীলা নিয়ে আলোচনা” শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, হরি নাম সংকীত্তর্ন এবং মহাপ্রসাদ বিতরণ করা হয়। মহাপুরুষ লোকনাথ বাবা বলেছিলেন রণে বনে জলে জঙ্গলে যেখানে বিপদে পড়বে আমাকে স্মরণ করিও আমি রক্ষা করিব। মহাপুরুষের জীবনী নিয়ে আলোচনা রেখেছেন আমিরাতে অবস্থানরত বিভিন্ন সনাতনী বক্তাগণ। এই
পৃথিবীতে যদি মহাপুরুষদের আবির্ভাব না হতো, তাহলে পৃথিবীতে ধর্ম বলে কিছু থাকত না। ধর্ম মানে ধারণ করা। লোকনাথ ব্রহ্মচারী বাবা কাউকে দীক্ষা দেন নাই, তিনি বলেছেন আমার চরণ নই আমার আচরণ ধরো, তবে তোমরা কিছু শিখতে পারবে। পৃথিবীতে যত ধর্ম রয়েছেন, সকল ধর্মে মানুষের মঙ্গল এবং কল‍্যাণের জন্য বলেছেন। সকল ধর্ম তার নিজস্ব গতিতে চলে। এই দুদিনের দুনিয়ায় অহংকার থেকে দূরে থাকবেন, তাই যতদিন এই পৃথিবীতে বেঁচে থাকবেন ততদিন মানব এবং মানবতার কল্যাণে কাজ করে যাবেন। তাই আসুন আমরা সকলে মিলে মিশে ধর্মীয় অনুশাসন গুলো সুচারু রূপে পালন করি। সকলে বক্তব্যকালে বলেন এই প্রবাসে বিভিন্ন ধর্মের যারা অনুসারী আছেন, তাদের নিজ নিজ ধর্ম পালনের জন্য আমিরাত সরকার সুযোগ করে দিয়েছেন। এই জন্য আমিরাত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানের শেষে আমিরাতে অবস্থানরত প্রবাসী ও সকল বিশ্ববাসীর মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

All rights reserved © 2019
Design by Raytahost