1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

বিরামপুরে ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’ ৪৫ তম বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন

  • আপডেট টাইম : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৬৮ বার পঠিত

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ৪৫ তম বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

বুধবার ২৯ শে নভেম্বর সকাল ১০ ঘটিকায় উপজেলা অডিটোরিয়াম উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে উপজেলা একাডেমী সুপারভাইজার আব্দুস সালামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন, বিরামপুর পৌরসভার সুযোগ্য মেয়র অধ্যক্ষ আককাস আলী,
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ মেসবাউল হক, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সহ আরো অনেক।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন বলেন, মেলায় অত্র উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিযোগী অংশগ্রহণ করছে। মেলা সফল করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

একই সঙ্গে শুরু হয়েছে জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ। এবারের প্রতিযোগিতায় থাকছে বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ ও বিভিন্ন উদ্ভাবনী প্রকল্পের প্রদর্শনী।

পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বলেন, তরুণদের উদ্ভাবনে পালটে যাবে দেশ। বিজ্ঞান ও প্রযুক্তির জগতে পরিবর্তন আনবে এই মেলা। বিশেষ করে তরুণ সমাজকে জ্ঞানচর্চায় উদ্বুদ্ধ এবং তাদের উদ্ভাবনী ক্ষমতা বিকশিত করার অপূর্ব সূযোগ এই মেলা।

তরুণ সমাজকে অশ্লীলতা, মাদকাশক্তি, মোবাইল আসক্তিসহ সব ধরনের সামাজিক অপরাধ থেকে ফিরিয়ে এনে বিজ্ঞানচর্চায় মগ্ন রাখলে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে এবং উদ্ভাবনের নতুন দিগন্ত উন্মোচিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © 2019
Design by Raytahost