1. admin@onakanthirkantho.com : admin :
  2. editor1@raytahost.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. banhlarodikar69@gmail.com : Manun Mahi : Manun Mahi
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহী মহানগর ডিবির মাদক বিক্রির অডিও ফাঁস  মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষ নান্দাইলের ইতিহাসে মন্ত্রীর প্রথম গনশুনানী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই মিলেমিশে কাজ করুন- পরিকল্পনামন্ত্রী রাণীশংকৈলে সাংবাদিকদের নিয়ে ইএসডিও’র মতবিনিময় সভা বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। বাউফলে ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায় আটক-৪ চট্টগ্রাম বিভাগীয় কমিটি এষ্ট্রলজার্স সোসাইটি বাংলাদেশ জরুরী সভা অনুষ্ঠিত হয় রাজশাহীর বাঘা হতে ফেন্সিডিলসহ গ্রেফতার ০১ মনিরামপুরে জমি নিয়ে বিরোধ, মালিককে মারপিট, থানায় অভিযোগ চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা

বিরামপুরে এতিমখানার চেক বিতরণে ঘুষ বাণিজ্যের অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩
  • ৩৯ বার পঠিত

বিরামপুরে এতিমখানার চেক বিতরণে ঘুষ বাণিজ্যের অভিযোগ

 

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার এতিমখানা সমূহে এতিমদের ক্যাপিটেশন গ্রান্ডের টাকার চেক বিতরণের জন্য উপজেলা সমাজসেবা অফিসের অফিস সহকারী ঘুষ বাণিজ্য করেছে বলে অভিযোগ উঠেছে।

উপজেলার খানপুর ইউনিয়নের রতনপুর এতিমখানা মাদ্রাসার শিক্ষক মাজহারুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগে জানান, ওই এতিমখানার এতিমদের জন্য ২০২২ সালে ৫ লাখ টাকার সরকারী বরাদ্দ অনুমোদন হয়। এই টাকার চেক উপজেলা সমাজসেবা দপ্তর থেকে এতিমখানায় হস্তান্তরের কথা থাকলেও উপজেলা সমাজসেবা অফিসের অফিস সহকারী জামাল উদ্দিন চেক বিতরণের জন্য ২৫ হাজার টাকা ঘুষ দাবী করেন।

অভিযোগকারী ঘুষ দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বেশ কয়েকদিন ঘুরানো হয়। অবশেষে অফিস সহকারী জামাল উদ্দিন ২০ হাজার টাকা ঘুষ নিয়ে ওই এতিমখানার ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন।

সমাজসেবা দপ্তরের একটি সূত্র জানিয়েছেন, জামাল উদ্দিন উপজেলার ১৭টি এতিমখানা থেকেই চেক বিতরণের নামে ঘুষ বাণিজ্য করেছেন। অভিযুক্ত জামাল উদ্দিনকে এ ব্যাপারে জিজ্ঞেসা করলে তিনি কোন জবাব না দিয়ে অফিস থেকে বেরিয়ে যান।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম জানান, জামাল উদ্দিনের ঘুষ-দূর্ণীতির কথা জানতে পেরে তিনি জামালকে সতর্ক করেছেন। এতে কাজ না হওয়ায় জামালকে বদলীর জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য সমাজ সেবা দিনাজপুরের উপ-পরিচালকের নিকট অভিযোগটি পাঠিয়ে।

দিনাজপুর সমাজসেবা অফিসের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক জানান, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করার জন্য এক সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা দিনাজপুর সমাজসেবা অফিসের সহকারী পরিচালক (কার্যক্রম) মুনির হোসেন জানান, তিনি এক সপ্তাহের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Archive Calendar

All rights reserved © 2019
Design by Raytahost